Nation

শুধু ক্ষতিপূরণ ঘোষণা করলেই কি সমস্ত দায় থেকে মুক্ত হয়ে যাবে যোগী সরকার ?

মৃত সাংবাদিকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করল উত্তরপ্রদেশ প্রশাসন।

পল্লবী কুন্ডু : রাস্তায় জন প্রকাশ্যে গুলি চালানো হয় সাংবাদিকের ওপর। আর এই ঘটনার পরেই যোগী রাজ্য জুড়ে গোটা ঘটনাকে ঘিরে শুধুমাত্র চাঞ্চল্য নয় রীতিমত তোলপাড় শুরু হয়ে যায়। সোমবারই গাজিয়াবাদের বিজয়নগর অঞ্চলে বিক্রম যোশী নামক এক স্থানীয় সাংবাদিককে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। আহত সাংবাদিককে তড়িঘড়ি যশোদা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই এদিন সকালে তাঁর মৃত্যু হয়।

বুধবার হাসপাতালের তরফে তাঁর মৃত্য়ু সংবাদ ঘোষণা হওয়ার পরেই মৃত সাংবাদিকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করল উত্তরপ্রদেশ প্রশাসন। এর পাশাপাশি ওই সাংবাদিকের স্ত্রীকে চাকরি দেওয়া হবে বলেও জানানো হয়েছে। কিন্তু যে প্রশ্ন একাধিক মহল থেকে উঠছে তা হল, একজন সাংবাদিক মারা গেলেন সেখানে শুধুমাত্র ক্ষতিপূরণ দিয়েই কি সমস্ত দায় মুক্ত হয়ে গেলো সরকার ? এর পর এই গোটা ঘটনা নিয়ে কি কোনোরকম তদন্ত হবেনা ? এই প্রশ্নের জবাবে কি বলবেন যোগী সরকার।

সাংবাদিক হত্যার গোটা বিষয় নিয়ে রাজনৈতিক মহলেও নানান তরজা শুরু হয়েছে। বুধবার রাহুল গান্ধি ট্যুইট করে বাক্যবাণ ছোড়েন যোগী প্রশাসনের বিরুদ্ধে। বলেন, গুন্ডারাজ চলছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার অর্থাত্‍ ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ও উত্তরপ্রদেশের পরিস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছিলেন। সব মিলিয়ে একটা দ্বন্দ্বের জট ক্রমশ দানা বাঁধছে। আর এই সব কিছুর বিরুদ্ধে প্রশাসনকেই সমস্ত তদন্ত কোনো হবে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: