West Bengal

প্রয়াত বিচারপতি অমিতাভ লালা, রাজ্যের আইনমহলে নাম শোকের ছায়া

সম্পূর্ণ চিকিৎসার আগেই, গভীর রাতেই হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিচারপতি

দেবশ্রী কয়াল : এই লড়াই এর বিচার আর হল না, রয়ে গেল অসমাপ্ত। গতকাল সোমবার গভীররাতে প্রয়াত হন অবসরপ্রাপ্ত বিচারপতি অমিতাভ লালা (Amitava Lala)। মারণ কোভিড-১৯ (Covid 19) ভাইরাসকে হারিয়ে দিয়েছিলেন তিনি, তবে শেষ পর্যন্ত তাঁর আর বাড়ি ফেরা হয়নি। সোমবার রাত ১০টা ৫০ মিনিটে বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়েস হয়েছিল ৭০ বছর। তাঁর মৃত্যু সংবাদ জানিয়েছেন, পারিবারিক বন্ধু তথা আইনজীবী জয়দীপ মুখোপাধ্যায়। গত কয়েক মাস যাবত্‍ নিমোনাইটিস রোগে ভুগছিলেন তিনি। যেই কারণে তাঁকে বাইপাসের এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু, এবার আর সুস্থ হয়ে বাড়ি ফেরা হল না তাঁর।

বিচারপতি হিসেবে পশ্চিমবঙ্গে থাকাকালীন বিচারপতি অমিতাভ লালাই, প্রথম রাস্তা আটকে মিছিল-মিটিং করার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছিলেন। তখন ২০০৪ সাল। এছাড়া নিজের কর্মজীবনে এলাহাবাদ হাইকোর্টের চিফ জাস্টিস (Allahabad High Court Chief Justice) হয়েছিলেন তিনি। সেখানে বেশ কিছুদিন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে কাজ করেন অমিতাভ লালা।

সেই বিচারপতি প্রয়াত হয়েছেন গতকাল সোমবার গভীর রাতে। পারিবারিক বন্ধু তথা আইনজীবী জয়গীপ মুখোপাধ্যায় জানান, করোনা-মুক্ত হয়েও তাঁর শরীরে সংক্রমণ ধরা পড়ে। শরীরে প্লাজমার ঘাটতি হয়। তাঁর পরিবার প্লাজমার আবেদন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানায়। কিন্তু সেই চিকিত্‍সার আগেই তিনি মারা গেলেন। এদিন তাঁর মৃত্যুতে পশ্চিমবঙ্গের আইনমহলে শোকের ছায়া নেমে এসেছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: