West Bengal

অতিমারীতে এবার কালীঘাটে মা-এর গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশ হল নিষিদ্ধ

নিয়ম মেনেই হবে পূজা, অন্য গেট দিয়েই আসতে এবার ভক্তদের

দেবশ্রী কয়াল : আর মাত্র কয়েকদিন পরেই কালীপূজা (Kali Puja), অর্থাৎ আলোর রোশনাইয়ের উৎসব। কিন্তু চলতি বছর করোনার (Corona Virus) জেরে তাতেও পড়েছে খানিক প্রকোপ। ক্রমশ বাড়ছে আতঙ্কের আভাস। এই বছর সবকিছুই আলাদা। এই আনলক পর্যায়ে চলছে এখন নিউ নরমাল জীবন। তাই এই বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে কালী পুজোতেও গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশ এর উপর জারি করা হল নিষেধাজ্ঞা।

করোনার জেরে বেশ কয়েক দিন বন্ধ ছিল কালীঘাট মন্দির (Kalighat Temple)। এরপর ধর্মীয় স্থান খোলার অনুমতি পাওয়ার পর থেকেই খোলা হয়েছিল কালীঘাট মন্দির। তবে মন্দির খুললেও একাধিক নিয়ম বেঁধে দেওয়া হয়েছিল মন্দির কর্তৃপক্ষের তরফে। প্রতি বছর কালীপুজোর সময় কালীঘাট মন্দিরে ভিড় জমান দর্শনার্থীরা। কিন্তু এই বছর এই ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে বদল।

করোনা আবহে সকল বিধি নিয়ম মেনেই করা হবে কালীপুজো। প্রতি বছরের ন্যায় এ বছরও রীতি মেনে কালী পুজোয় কালীঘাটের লক্ষ্মী পুজো হবে। মন্দির খোলা থাকবে সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে রাত ১১টা পর্যন্ত। তবে, গর্ভগৃহে দর্শনার্থীদের প্রবেশ অধিকার কালীপুজোর রাতে বন্ধ রাখা হচ্ছে। দর্শনার্থীদের প্রবেশ করতে হবে মন্দিরের দুই নম্বর গেট দিয়ে। এবং দর্শনার্থীদের বেরোনোর জন্য পাঁচ নম্বর গেট নির্দিষ্ট করা হয়েছে। দর্শনার্থীদের প্রত্যেককে ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার। তবে আশা করা যাচ্ছে আগামী বছর আবার সব ঠিক হয়ে যাব এবং আবারও ভক্তেরা মায়ের গর্ভগৃহে যেতে পারবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: