Education Opinion

পুরানো পদে ফিরে এলেন কল্যাণময় গঙ্গেপাধ্যায়, যোগ দিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদে

কিভাবে হবে মাধ্যমিক পরীক্ষা, জাগাচ্ছে চিন্তা

দেবশ্রী কয়াল : গত মাসেই করোনা আক্রান্ত হয়ে পড়েছিলেন কল্যাণময় গঙ্গেপাধ্যায়(Kalyanmoy Gangopadhay)। এরপর হাসপাতাল থেকে ছাড়া পেয়েও বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। সেইসময় মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদের দায়িত্বভার দেওয়া হয়েছিল কার্ত্তিক মান্নাকে। তবে এবারে খানিক সুস্থ হয়ে আবারও মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদের দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। আজ শুক্রবার তিনি নিজের পুরানো পদ এর আবার অধিগ্রহণ করবেন।

কল্যাণময় বাবু শিক্ষা আধিকারিকদের আগেও জানিয়েছিলেন, তিনি আবারও নিজের কাজে যোগ দিতে ইচ্ছুক। কিন্তু তাঁর শারীরিক অবনতির কথা মাথায় রেখে এই দায়িত্ব এখনই তাকে দিতে নারাজ ছিলেন সকলে। এদিকে মাধ্যমিক পরীক্ষার বিষয়ে আলোচনার পরিপ্রেক্ষিতে কল্যাণময় গঙ্গোপাধ্যায় ফোনে জানান, রাজ্য সরকার অনুমতি দিলেই ফেব্রুয়ারীতেই মাধ্যমিক পরীক্ষা নেওয়া যাবে। কার্ত্তিক মান্না এ বিষয়ে নীরব ছিলেন। পরে সমস্ত বিষয় দিক বিবেচনা করেই আজ শুক্রবার থেকেই কল্যাণময় বন্দোপাধ্যায়কে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এখনও করোনা প্রতিমুহূর্তে চোখ রাঙাচ্ছে। এমন পরিস্থিতিতে শিক্ষা দপ্তরের অনেকের আশঙ্কা, করোনা আবহে ও সামগ্রিক পরিস্থিতিতে মধ্যশিক্ষা পর্ষদ কতটা প্রস্তুত? আদেও কী ফেব্রুয়ারীতেই পরীক্ষা নেওয়া সম্ভবপর হবে? কারন সুরক্ষা একটি বড় বিষয়। সেক্ষেত্রে এই প্রশ্নই ভাবাচ্ছে সকলকে। পড়ুয়াদের জন্য কতটা সুরক্ষিতভাবে পরীক্ষা ব্যবস্থা করা হবে, তা নিয়েও চিন্তিত বিশেষজ্ঞেরা। কারন কোনোভাবে সংক্রমণ বাড়তে দেওয়া যাবে না।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: