Weather

কাশ্মীর, লাদাখে বিরাজমান তীব্র জমাট ঠাণ্ডায় কোনো অবকাশ নেই

কার্গিলের তাপমাত্রা মাইনাস 9.1 ডিগ্রি সেলসিয়াস

শ্রীনগর, ডিসেম্বর 12 (ইউএনআই): সমগ্র কাশ্মীর উপত্যকা এবং লাদাখ জুড়ে তাপমাত্রা সামান্য উন্নতি দেখিয়েছে তবে রবিবার দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিরাজমান তীব্র হিমায়িত ঠান্ডা পরিস্থিতি থেকে কোনও অবকাশ পাওয়া যায়নি। শ্রীনগর, যেটি এক দিন আগে ঋতুর শীতলতম রাতের অভিজ্ঞতা অর্জন করেছিল তাপমাত্রা মাইনাস 3.6 ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সাথে একটি সামান্য উন্নতি দেখায় এবং রবিবার মাইনাস 3.0 ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে হিমশীতল ঠাণ্ডা জনজীবনকে দুর্বিষহ করে তুলছে।

উত্তর কাশ্মীরের গুলমার্গের স্কি রিসর্টের তাপমাত্রারও উন্নতি হয়েছে কারণ আগের দিনের মাইনাস 5.5 ডিগ্রি সেলসিয়াসের তুলনায় রবিবার এই জায়গাটি মাইনাস 4.2 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে।দক্ষিণ কাশ্মীরের পাহালগামের পর্যটন রিসর্টেও এক দিন আগে রেকর্ড করা তাপমাত্রার তুলনায় 1 ডিগ্রির উন্নতি হয়েছে যা শনিবার মাইনাস 6.4 ডিগ্রি সেলসিয়াসের বিপরীতে মাইনাস 5.4 ডিগ্রি সেলসিয়াস হিসাবে রেকর্ড করা হয়েছিল।

শ্রীনগর জম্মু জাতীয় সড়কের কাজীগুন্ডে এক দিন আগে রেকর্ড করা মাইনাস ৩.৭ ডিগ্রি সেলসিয়াসের বিপরীতে মাইনাস ৩.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। একইভাবে কোকেরনাগে এটি মাইনাস ২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল আগের দিন মাইনাস ৩.৪ ডিগ্রি সেলসিয়াস। কুপওয়ারার সীমান্তবর্তী কাশ্মীর জেলার তাপমাত্রা শনিবার মাইনাস 4.3 ডিগ্রি সেলসিয়াসের বিপরীতে মাইনাস 3.8 ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।সাইবেরিয়ার পরে বিশ্বের দ্বিতীয় শীতলতম স্থান ড্রেস মাইনাস 18.0 ডিগ্রি সেলসিয়াসের বিপরীতে মাইনাস 17.8 ডিগ্রি সেলসিয়াস, লেহ মাইনাস 14.6 ডিগ্রি সেলসিয়াসের বিপরীতে মাইনাস 12.3 ডিগ্রি সেলসিয়াস এবং কার্গিলের তাপমাত্রা মাইনাস 9.1 ডিগ্রি সেলসিয়াস, আগের তুলনায় 10 ডিগ্রি সেলসিয়াস। এমইটি অফিস জানিয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: