Nation

কেরলে শুরু গোষ্ঠী সংক্রমণ, আশঙ্কা খোদ মুখ্যমন্ত্রীর !

পরিস্থিতি সামলাতে শনিবার থেকে কড়াকড়ি করে শুরু হচ্ছে লকডাউন

দেবশ্রী কয়াল : কেরালা মডেলের উপর হারাচ্ছে আস্থা। কারন সেখানে বাড়ছে করোনার মারণ সংক্রমণ। আর কেবল সংক্রমণ বাড়ছেই না, গোষ্ঠী সংক্রমণ হচ্ছে বলে জাগছে আশঙ্কা। কেরলের রাজধানী তিরুঅনন্তপুরম-সহ পুনথুরা, পুল্লুভিলা এলাকায় করোনার গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা খোদ মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের। কিন্তু কেরলের মুখ্যমন্ত্রীর এই দাবির সঙ্গে কোনোভাবেই একমত নয় স্বাস্থ্যমন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রকের মতে, কেরলে স্থানীয় পর্যায়ে সংক্রমণ ছড়িয়েছে ঠিক কথা কিন্তু এখনও সেখানে গোষ্ঠী সংক্রমণ হয়নি। কিন্তু উদ্বেগ বেড়ে যাচ্ছে করলে। দেশে সংক্রমণের শুরুতে কিন্তু কেরালা অনেকটা সামলে ছিল কিন্তু এখন যে হারে তা বাড়ছে তা কেরল সরকারের বাড়িয়েছে উদ্বেগ।

দেশের মধ্যে কেরলকেই করোনা মোকাবিলায় মডেল হিসেবে তুলে ধরা হয়েছিল। কিন্তু বর্তমান দিনে এসে কেরলের কিছু এলাকায় করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে আশঙ্কাপ্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রাজধানী তিরুঅনন্তপুরমে ক্রমেই ছড়াচ্ছে মারণ সংক্রমণ। সেখানকার উপকূলবর্তী এলাকাগুলিতে করোনার সংক্রণ উদ্বেগজনক চেহারা নিয়েছে।

এমন সঙ্কটজনক পরিস্থিতির জেরে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে আগামী কয়েকদিন সম্পূর্ণ লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছে কেরল সরকার। সেখানে পরিস্থিতি মোকাবিলায় শনিবার থেকেই সংক্রমণপ্রবণ এলাকাগুলিতে সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে। ইতিমধ্যেই লকডাউন পালনে যাতে কোনওরকম ঢিলেমি না হয়, কড়াকড়িভাবে যাতে রাজ্যে লকডাউন পালন হয় সেব্যাপারে তত্‍পর হতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছে কেরল সরকার।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: