Education Opinion

করোনার সংক্রমণ রুখতে ৮ দিনের জন্যে বন্ধ হল খড়গপুর আইআইটি

এখন ঘরে বসেই হবে সকল কাজ, ক্যাম্পাসে নেই প্রবেশের অনুমতি

দেবশ্রী কয়াল : কোনোমতেই রাশ টানা যাচ্ছে না করোনার সংক্রমণের উপর। বেলাগামহীন ভাবে বেড়েই যাচ্ছে তা। আর এবার সংক্রমণের জেরে খড়গপুর আইআইটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। শনিবার আইআইটি- র পক্ষ থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে, আগামী ৬ই সেপ্টেম্বর থেকে ১৩ই সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে ক্যাম্পাস।

জানা যাচ্ছে এই ৮ দিন ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করা বা ক্যাম্পাস থেকে বাইরে বেরোনো যাবে না বলে সাফ জানিয়েছে কর্তৃপক্ষ। করোনা সংক্রমণ রুখতে আরও বেশি তৎপর হচ্ছে কর্তৃপক্ষ। যাতে কোনোভাবেই সংক্রমণ আর না ছড়িয়ে পরে সেই জন্যেই এই রকম কড়াকড়ি ব্যবস্থা নিচ্ছে সংস্থা। উল্লেখ্য, দিন কয়েক আগে খড়গপুর আইআইটি- র বেশ কয়েকজন পড়ুয়ার ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

এই করোনা আবহে কারোর স্বাস্থ্যের সাথেই কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না কর্তৃপক্ষ। তাই একরকম লকডাউন ঘোষণা করেছে তারা। ঘোষিত বিবৃতিতে বলা হয়েছে, ক্যাম্পাস বন্ধ থাকাকালীন প্রশাসনিক, পঠন-পাঠন সংক্রান্ত সব কাজ বাড়িতে বসেই করতে হবে। এই সময় অধ্যাপক, পড়ুয়া, কর্মীরাও ক্যাম্পাসে ঢুকতে পারবেন না। এছাড়া খড়গপুর আইআইটি ক্যাম্পাসের মধ্যে একটি স্কুল আছে, আর এই সময়ে বন্ধ থাকবে সেই স্কুলের সব রকম কাজও।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: