West Bengal

ঝক্কি পোয়ানোর দিন শেষ, এবার একটা মিসড কল দিলেই মিলবে প্রিপেড ট্যাক্সি

কলকাতা বিমানবন্দর : নির্দিষ্ট নম্বরে মিসড কল মিলবে প্রিপেড ট্যাক্সি

পল্লবী কুন্ডু : এখন করোনাকালে প্রায় সমস্ত নিয়মেরই অদল-বদল ঘটেছে। আর সেই তালিকাতেই এবার উঠে এলো কলকাতা বিমানবন্দর(Kolkata Airport) চত্বরের প্রিপেড ট্যাক্সির নাম। ফ্লাইট ল্যান্ডিং-এর সময় রাতে হলে তখন বাড়ি ফেরা নিয়ে যথেষ্ট ঝক্কি পোয়াতে হয় যাত্রীদের। এছাড়াও প্রিপেড ট্যাক্সি(Prepaid Taxi) পেতে যাত্রীদের দিতে হয় লম্বা লাইন। তবে এবার সেই দীর্ঘ প্রতীক্ষার সময় শেষ। করোনাকালে লাইন সমস্যা মেটাতে এবার আনা হয়েছে নতুন ব্যবস্থা।

এবার নির্দিষ্ট নম্বরে মিসড কল দিলেই হবে। টোকেন নম্বর এবং টাইম স্লট চলে আসবে গ্রাহকের মোবাইল ফোনে। নির্দিষ্ট সময়ে প্রিপেড বুথে গিয়ে টোকেন নম্বর দেখালেই পাওয়া যাবে ট্যাক্সি। আর এই পদ্ধতির জন্য যে নম্বর ধার্য করা হয়েছে তা হলো ৭৪৩৯৭৫৯৮৫৫। এই নম্বরে মোবাইল ফোন থেকে মিসড কল দিলে আপনার ফোনেই চলে আসবে একটি টোকেন নম্বর এবং টাইম স্লট। মিসড কল দেওয়ার সঙ্গে সঙ্গেই আসবে টোকেন নম্বর ও টাইম স্লট। যারফলে নির্দিষ্ট সময়ে ট্যাক্সি এসে হাজির হবে।

পাশাপাশি জানা যাচ্ছে যে, এই ব্যবস্থা শনিবার থেকে চালু করেছে বিধাননগর পুলিশ কমিশনারেট। বিমানবন্দরের সামনে প্রিপেড ট্যাক্সির জন্য লম্বা লাইনে দাঁড়াতে হয়, যা একেবারেই নতুন নয়। তবে করোনাকালে এই ব্যবস্থা ঝুঁকিপূর্ণ হতে পারে। ঝুঁকি কাটাতে এই নতুন পরিষেবা নিয়ে আসল বিধাননগর পুলিশ কমিশনারেট। এরফলে আর লাইনে দাঁড়াতে হচ্ছে না যাত্রীদের। আর বর্তমান পরিস্থিতিতে এই চিন্তা-ভাবনা সত্যিই ভীষণভাবে সাহায্য করবে যাত্রীদের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: