Big Story

দর্শনার্থীদের প্রবেশে জারি নিষেধাজ্ঞা, প্রতিটি পূজা মন্ডপ হবে কন্টেইনমেন্ট জোন, নির্দেশ হাইকোর্টের

মানুষের সুরক্ষা সবার আগে, পূজা পরের বছরেও আসবে

দেবশ্রী কয়াল : এসে গেল রায়দান, কলকাতা হাইকোর্ট(Kolkata High Court) জানিয়ে দিল নির্দেশনা। করোনা আবহের মধ্যে দুর্গাপুজো নিয়ে মামলার ঐতিহাসিক রায় দিল হাইকোর্ট। জানিয়ে দেওয়া হল প্রতিটি পুজো(Durga Puja) মণ্ডপ কন্টেইনমেন্ট জোন বলে গণ্য হবে। কোনও মণ্ডপেই দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না। রাজ্যের সব পুজোর জন্য এই নির্দেশ দেওয়া হয়েছে বলেই জানিয়েছে আদালত।

আজকের রায় দানের আগেই বিচারক সঞ্জীব বন্দোপাধ্যায়ের তাঁর পর্যবেক্ষণে বলেছিলেন, প্রত্যেকটি পূজা মন্ডপকে কন্টেইনমেন্ট জোন করার, এবং মন্ডপ হতে হবে দর্শকশূন্য। কেবল পূজা উদ্যোক্তারা প্রবেশ করতে পারবেন। সরকারের তরফে যে গাইডলাইন দেওয়া হয়েছে তাতে সদিচ্ছা থাকলেও তার বাস্তবায়ন কিন্তু হতে দেখা যাচ্ছে না। পুজোর আগেই ভিড় দেখে আগামীর আশঙ্কা আরও বেশি করে ভাবিয়ে তুলছে।

এর পর থেকেই মনে করা হচ্ছিল এমনি কিছু রায় দান দেবে কলকাতা হাইকোর্ট। আর ঠিক তেমনটাই হল, দর্শক শূন্য হবে এবারের পূজা। আশা করা হচ্ছে এই নিয়মের পর রাজ্যে সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে। নাহলে পূজা শুরুর আগেই মন্ডপে যেরূপে ভিড় হচ্ছিল তাতে, পূজার পর করোনা কিরূপ আকার ধারণ করত তা ভাবেই আশঙ্কা প্রকাশ করছিলেন সবাই। এই সিদ্ধান্ত মানুষের সুরক্ষার্থে এক বড় ভূমিকা পালন করবে। বিস্তারিত আসছে…

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: