Life Style

হোমবাউন্ড দীপাবলি কি করে কাটাবেন? থাকলো কিছু উপায়

দীপাবলি তে আর মন খারাপ না করে জেনে নিন আনন্দ করার কিছু উপায়ে

পৃথা কাঞ্জিলাল : এই বছরের শুরুতেও আমরা কি জানতাম বাঙালির শ্রেষ্ঠ উৎসব গুলি কাটবে এরকম মলিন ভাবে? তবে তালে তাল মিলিয়ে চলতে হবে আমাদের ও কিন্তু আনন্দ থামিয়ে রাখবেন না। দূর্গাপুজাতেও (Durgapuja) বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা এমনকি কালিপূজাতেও (Kalipuja), বাজি পোড়ানো থেকেও বঞ্চিত বাঙালী এবং সারা দেশ। তাই কিছুটা হলেও মন খারাপ হলেও পরিবারের সাথে বন্ধুদের সাথে মিলেমিশে খুশিতে কাটানো সম্ভব, তার কিছু টিপস রইল।

আপনি আনন্দ করবেন কিন্তু আপনার সেই কর্মকান্ডের জন্য অন্যের যাতে অসুবিধা না হয় তার খেয়াল আপনাকেই রাখতে হবে। তাই সব দিক বিচার করে রাজ্যে এবার বাজি (Fire crackers) বিক্রি, একেবারেই বন্ধ করে দেওয়া হয়েছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন বাজির ধোঁয়াতে ক্ষতি হতে পারে করোনা আক্রান্ত দের। আরও বেশী অসুস্থ হয়ে হতে পারে তারা , যার ফলেই কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) তরফ থেকে এই সিদ্ধান্ত।

বাজি ছাড়া কি আর উপায় নেই? কিনে ফেলতে পারেন হরেকরকম প্রদীপ, অনলাইন বা বাজার থেকে এবং আলোকিত করে ফেলতে পারেন চারদিক। সাথে রাখতে পারেন ফুল এবং অন্যান্য সাজানোর সামগ্রী। অবাঙালি রা অনেকেই রঙ্গোলি বানান, আজকাল অনেক বাঙালিদের বাড়ি তেও দেখা তার আধিক্য। বানিয়ে ফেলতে পারেন রংবেরং র রঙ্গোলি। এদিকে পরিবারের সাথে জমিয়ে করুন খাওয়া দাওয়া, আড্ডা। এরপরে সবার মুখে হাসি ফোটানোর জন্য আপনার সাধ্যমতো তাদের দিন উপহার, তবে হ্যাঁ সেটা দিতে পারেন অনলাইনে। আর খুব কাছাকাছি হলে ঘুরেও আস্তে পারেন তার বাড়িতে। আপনার বাড়ি পরিষ্কার এবং সাজানো থাকলে মন ও হবে ভালো। আয়োজন করতে পারেন অনলাইন ফ্যামিলি গ্যাদারিং ও। একসাথে সময়ে কাটালে মন এবং শরীর দুটোর এ যত্ন নেওয়া হয়ে। বহু জায়গায় ফানুস। আলোর ।আলোর উৎসব তুলুন এল আলোকময় বাড়ি বসেই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: