Entertainment

বদল হল সময়সূচি, ২০২১ এ হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

পরিস্থিতির জেরে সিদ্ধান্ত বদল সরকারের, পিছিয়ে গেল উৎসবের দিন

দেবশ্রী কয়াল : প্রথম থেকেই সংশয় ছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব(Kolkata International Film Festival) নিয়ে। আদেও এই করোনা পরিস্থিতিতে ফিল্ম ফেস্টিভ্যাল করা যাবে কী না সেই নিয়ে কেউই উত্তর দিতে পারছিল না। তবে এবারে নবান্নের(Nabanna) তরফে জানানো হল উৎসবের নতুন সময়সূচি। করোনার জেরে পিছিয়ে দেওয়া হল এই বছরের ফিল্ম ফেস্টিভ্যাল। পূর্ব ঘোষনাতে বলা হয়েছিল নভেম্বরের ৫ তারিখ থেকে হবে উৎসব, তবে এবারে তা বদল করে জানানো হল, ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব হবে আগামী বছরের জানুয়ারি মাসে। চলচ্চিত্র উত্‍সবে পিছিয়ে যাওয়ার খবর ট্যুইট করে জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

আজ বৃহস্পতিবার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে জানিয়েছেন, ‘করোনা আবহে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের স্টেক হোল্ডার ও সিনেমা প্রেমীদের জানানো হচ্ছে যে চলচ্চিত্র উত্‍সবের দিন পিছিয়ে দেওয়া হল। আন্তর্জাতিক ফিল্ম জগতের মানুষেরাও এই সিদ্ধান্তকেই সমানভাবে সমর্থন জানিয়েছেন। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব শুরু হবে ২০২১ সালের ৮ জানুয়ারি এবং তা চলবে আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত।’

এই মুহূর্তে গোটা বিশ্ব করোনা অতিমারীর কারণে ক্ষতিগ্রস্থ। এবার এই সংক্রমণের জেরেই চারিপাশের পরিস্থিতির কথা খেলায় রেখেই পিছিয়ে দেওয়া হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব। এই ফিল্ম ফেস্টিভ্যাল উপলক্ষে বিশ্বের বিভিন্ন কলাকুশলীরা কলকাতায় আসেন এবং এই উত্‍সবে অংশ নেন। সেই সমস্ত কথা ভেবেই আপাতত ফিল্ম ফেস্টিভ্যাল পিছোনোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাই এবারে সীনে প্রেমীদের করতে হবে আরও একটু বেশি অপেক্ষা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: