West Bengal

করোনা আবহেই কাজ শুরু জোকা থেকে তারাতলা মেট্রোর

জোকা ডিপো থেকে তারাতলা অবধি মেট্রোর স্টেশন বিল্ডিং নির্মাণের কাজ শেষ, এবার এই পথে শুরু হতে চলেছে মেট্রোর লাইন পাতার কাজ।

পল্লবী কুন্ডু : বেশ কিছু দিন ধরেই একটা লম্বা সময় ধরে চলছে জোকা থেকে তারাতলা মেট্রোর কাজ।করোনা আবহে কাজ কিছুটা স্তব্ধ হলেও, ফের গতি ফিরেছে কাজে। চলতি সময়তেই শুরু হয়ে গেলো জোকা থেকে তারাতলা মেট্রো লাইন পাতার কাজ। ছত্রিশগড় থেকে কলকাতায় এসে পৌঁছেছে ইস্পাতের রেল।সংশ্লিষ্ট বিষয় নিয়ে জানা যাচ্ছে, আগামী ছ’মাসের মধ্যে জোকা ডিপো থেকে তারাতলা অবধি এই লাইন পাতার কাজ শেষ করা হবে।

আর তাতেই কাজে গতি এসেছে। জোকা ডিপো থেকে তারাতলা অবধি মেট্রোর স্টেশন বিল্ডিং নির্মাণের কাজ শেষ। এবার এই পথে শুরু হতে চলেছে মেট্রোর লাইন পাতার কাজ। তার জন্য ছত্তিসগড় থেকে আনা হয়েছে ১৩০০ মেট্রিক টন ইস্পাত। পাশাপাশি জানা যাচ্ছে, জোকা ডিপো থেকে মাঝেরহাট অবধি প্রায় ১০ কিমি লাইন পাতার মতোই ইস্পাত এসে পৌছে গিয়েছে। আপাতত তা রাখা আছে হাওড়ার শালিমার ও জোকা মেট্রো ডিপোর কাস্টিং ইয়ার্ডে। আর সেই কাজেও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোর কাজ চলাকালীন বেহালা ঠাকুরপুকুরবাসীকে কম ঝক্কি পোয়াতে হয়নি। পাশাপাশি বর্ষার মরশুমে রোজের পথচারীদের প্রত্যেক দিনই ভীষণ অসুবিধার মধ্যে দিয়েই কাটাতে হয়েছে। এমতাবস্থায় যত তাড়াতাড়ি সম্ভব কাজ শেষ হবে তত তাড়াতাড়িই স্বস্তি মিলবে সাধারণ মানুষের।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: