Uncategorized

বিরাট পরিবর্তন কেকেআর শিবিরে ! অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন ডিকে

দীনেশ কার্তিক-এর পরিবর্তে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান কেকেআরের নেতৃত্ব দেবেন

পল্লবী কুন্ডু : চলতি মরশুমে বিগত বছর গুলির থেকেও অধিক শক্তিশালী কলকাতা নাইট রাইডার্স-এর দল। কিন্তু মাঠে তেমন কোনো পরিবর্তন নজর কাড়ছেনা। ৭ টি ম্যাচের মধ্যে কলকাতা জয় লাভ করেছে ৪ টি ম্যাচ। কাজেই দল অনুযায়ী এরূপ পারফর্মেন্স মোটেই আশা করছেন না ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছুদিন ধরেই অধিনায়ক পরিবর্তনের দাবি উঠছিল। অবশেষে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক(Dinesh Karthik)।

শুক্রবার দুপুরে নাইটদের তরফে জানিয়ে দেওয়া হল, ডিকে নিজে থেকেই অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। তাঁর পরিবর্তে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান (Eoin Morgan) কেকেআরের নেতৃত্ব দেবেন।খাতায় কলমে টুর্নামেন্টের অন্যতম সেরা দল হাতে থাকা সত্বেও যেভাবে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে কার্তিক দলকে ডুবিয়ে দিচ্ছেন, তা একেবারেই না-পসন্দ সমর্থকদের। আর সম্ভবত সেজন্যই সোশ্যাল মিডিয়ায় জোরাল দাবি উঠছিল তাঁর অপসারণের। শেষপর্যন্ত শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগেই কার্তিক জানিয়ে দিলেন, তিনি আর অধিনায়কের পদে থাকতে চান না। ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান।

এ প্রসঙ্গে কেকেআর সিইও বেঙ্কি মাইশোর বলছিলেন, ‘আমরা ভাগ্যবান যে কার্তিকের মতো নেতারা আমাদের দলে আছেন। যারা দলকে বেশি প্রাধান্য দেন। এই ধরনের সিদ্ধান্ত নিতে অনেক সাহসের প্রয়োজন হয়।’ আসলে দীনেশ কার্তিকের পারফরম্যান্স নিয়ে গত মরশুমেও বিস্তর প্রশ্ন উঠেছিল। ভাল টিম থাকা সত্বেও নাইটরা গতবছর প্লে-অফে যেতে পারেনি। এবছরেও তেমন নজরকাড়া পারফর্মেন্স দিতে পারেনি দল। নিজেদের সেরাটা দিতে গিয়ে কোথাও যেনো ধাক্কা খাচ্ছে দলটি। আর এসবের নেপথ্যে দায়ী ভুলভাল দল নির্বাচন এবং অবশ্যই ভুল ব্যাটিং লাইন-আপ। যার ফলে সার্বিকভাবে চাপ বাড়ছিল কার্তিকের উপর। শেষমেশ পদত্যাগই করে ফেললেন তিনি।

তবে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়ানোর পর দলের কি পরিবর্তন হলো সে দিকেও করা নজর রাখবে সমর্থকেরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: