Sports Opinion

খেলায় ফিরতে মরিয়া কলকাতা শিবির, মুম্বইয়ের বিরুদ্ধে বাঁধতে হবে রণকৌশল

ফর্মে নেই তেমন কেউই, এখনই ধরতে হবে হাল

দেবশ্রী কয়াল : লীগের একদম মাঝ পথে রয়েছে আইপিএল(IPL) খেলা। শেষ হয়ে গিয়েছে ম্যাচের প্রথমার্ধ, সবে মাত্র শুরু হয়েছে লীগের দ্বিতীয় পর্ব। ফিরতি ম্যাচে আবার একে অপরের মুখোমুখি হচ্ছে দলগুলি।আর এবারে আবারও আজ মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স(Kolkata Knight Riders) ও মুম্বই ইন্ডিয়ন্স(Mumbai Indians)। কলকাতার এটাই প্রথম ফিরতি ম্যাচ। মুম্বইয়ের সাথে প্রথম ম্যাচে হেরেছিল কলকাতা। তাই আজ আবার কলকাতা মুখোমুখি হতে চলেছে মুম্বইয়ের। এই মুহূর্তে মুম্বই বেশ শক্তিশালী টিম। শেষ ম্যাচে হারার পর আজ ফিরতি ম্যাচে জেতার জন্যে মুম্বইয়ের বিরুদ্ধে কী রণকৌশল আঁটবে কলকাতা শিবির তাই দেখার পালা।

প্রতি বছর মুম্বই তার খেলতে একটা ধারাবাহিকতা বজায় রেখে চলে। অপরদিকে কলকাতা টিম হিসাবে বেশ ভালো, কিন্তু তারা কবে ভালো ফর্মে আর কবে খারাপ ফর্মে থাকবে তা বোঝা মুশকিল। কলকাতা তার গত ম্যাচ আরসিবি এর বিরুদ্ধে যে ভাবে হেরেছে, তা অনেক কলকাতা নাইটের ভক্তদেরকে কষ্ট দিয়েছে। আগের দিন তারা যেভাবে সাবি বোল্ড আউট হয়েছে তা মেনে নিতে পারেননি অনেকেই।

অপরদিকে মুম্বইয়ের বড় ভরসা তাদের ব্যালান্সড দল। যেমন তাদের ব্যাটিং অর্ডার রয়েছে বেশ দূর পর্যন্ত, তেমনই বোলিংয়ে রয়েছে শক্তি। পোলার্ড এবং হার্দিক তো ফর্মে রয়েছেনই, সেইসঙ্গে মিডল অর্ডারে সূর্যকুমার যাদব ও ঈশান কিষাণ-এর ব্যাট কথা বলছে। আর শুরুতে ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)তো রয়েইছেন। রয়েছেন কুইন্টন ডি কক-এর মত দুর্দান্ত ব্যাটসম্যান। ফলে ব্যাটিংয়ে বড় রান খাড়া করার বেশ প্রবল শক্তি রয়েছে মুম্বইয়ের।

মুম্বইয়ের বোলিংয়ে রয়েছেন বুমরাহ-র মত বোলার। পোলার্ড দারুণ বল করছেন। রয়েছেন ট্রেন্ট বোল্টের মত দুরন্ত বোলার। এছাড়া রাহুল চাহর ও ক্রুণাল পাণ্ডিয়া। একদিকে যখন এমন শক্তিশালী ব্যালেন্সড একটি দল রয়েছে অপরদিকে কলকাতা কিন্তু তেমন ছন্দে নেই এই বৎসর। দীনেশের (Dinesh Kartik) ব্যাট থেকে তেমন রান আসছে না। ব্যাটিংয়ের বড় ভরসা রাসেল হলেও এই বছরের লীগে তাঁর তেমন কোনো দুর্দান্ত পারফরম্যান্স দেখা যায়নি। প্রত্যেকটি ম্যাচে খেলার শুরুতেই আউট হয়ে যাচ্ছেন নারিন, তাঁকেও একটুও ফর্মে দেখা যায়নি। মিডল অর্ডারে নীতীশ রাণা রানের জন্য লড়ছেন। শুভমন গিল এবং ইয়ন মর্গ্যান রয়েছেন একমাত্র ফর্মে, মাঝে রাহুল ত্রিপাঠীকে অবশ্য বিধংসী ফর্মে দেখা গিয়েছিল।

অপরদিকে বোলিংয়েও প্যাট কামিন্সের মত বোলার এখনও ছন্দ খুঁজে বেড়াচ্ছেন। বেশ কয়েকটি ম্যাচে অনেক রান দিয়ে দিয়েছেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচটি ছাড়া তাঁকে তাঁর ফর্মে দেখা যায়নি। এই সব সমস্যা কাটিয়ে কলকাতা ফিরতি পর্বে এদিন ঘুরে দাঁড়াতে চাইছে, মুম্বইয়ের বিরুদ্ধে। আজকের ম্যাচ কলকাতার জন্যে খুবই গুরুত্বপূর্ণ। এখনই হাল ধরতে না পারলে যাত্রা বেশ মুশকিল হয়ে পড়বে কলকাতা নাইট রাইডার্সের শিবিরের জন্যে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: