Weather

যাত্রী সুবিধার কথা মাথায় রেখে ফের বদল মেট্রোর সময় সূচী

নিউ নর্মালে এই চাপ সামাল দিতে ছন্দে ফিরছে শহরের লাইফলাইন মেট্রো পরিষেবা

পল্লবী কুন্ডু : বাঙালির বারো মাসে তেরো পার্বন, তবে এই তেরো পার্বনের কোনো কিছুই সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়নি করোনাসুরের তান্ডবে। তবে এবার কথা যেখানে দুর্গাপুজো নিয়ে সেখানে মা দূর্গা ছাড়া আর কোনো অসুর-ই ধোপে টিকবে বলে মনে হয়না। তবে সাবধানের মান নেই। তাই সচেতন থাকতে হবে সকলকেই। আর এই উৎসবের মরশুমে রূপ বদলের পালা তিলোত্তমার। নিউ নর্মালে এই চাপ সামাল দিতে ছন্দে ফিরছে শহরের লাইফলাইন মেট্রো পরিষেবাও। ইতিমধ্যে বেড়েছে প্রতিদিনের মেট্রো সংখ্যা। শেষ মেট্রোর সময়ও একদফা বাড়ানো হয়েছিল। এবার যাত্রীদের কথা মাথায় রেখে ফের শেষ মেট্রোর সময় বাড়ানো হল।

বুধবার কলকাতা মেট্রোর তরফে এমনটাই জানানো হয়েছে। এদিন কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, ১৯ অক্টোবর অর্থাত্‍ সোমবার থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ন’টায়। নোয়া পাড়া ও কবি সুভাষ থেকে এই সময় শেষ মেট্রো ছাড়বে। এই নিয়ম বহাল থাকবে সোম থেকে শনিবার পর্যন্ত। এতদিন রাত সাড়ে আটটায় শেষ মেট্রো ছাড়ত। এখন সোম থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন ১৪৬টি মেট্রো চলাচল করে।

আনলকের চতুর্থ পর্যায় শুরু হয়েছে মেট্রো পরিষেবা। একাধিক বিধি-নিয়মের বেড়া জালের মধ্যে থেকেও শহরবাসীকে সঠিক পরিষেবা দিতে প্রস্তুত কলকাতা মেট্রো।তাই চলতি পরিস্থিতির কথা মাথায় রেখেই রবিবার ১৮ অক্টোবর-এও মেট্রোর সংখ্যা বাড়িয়েছে কর্তৃপক্ষ। বর্তমানে রবিবার ৫৮টি মেট্রো চলাচল করে। এবার সেই সংখ্যা বেড়ে হবে ৬৪টি। সকাল ১০.১০ থেকে রাত সাড়ে নটা পর্যন্ত পরিষেবা মিলবে। এদিন নোয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৮.২৩ মিনিটে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: