West Bengal

দীর্ঘ প্রতীক্ষার পর আগামী রবিবার ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন হচ্ছে ফুলবাগান স্টেশন

জানা যাচ্ছে যে, নতুন মেট্রো স্টেশনটি চালু হলে সেটি হবে কলকাতার ১৬তম ভূগর্ভস্থ মেট্রো স্টেশন।

পল্লবী কুন্ডু : দীর্ঘ সময়ের অপেক্ষার পর আগামী রবিবার উদ্বোধন হতে চলেছে ফুলবাগান মেট্রো স্টেশন।তবে সম্পূর্ণ ব্যবসাই আয়োজন করা হয়েছে ভার্চুয়াল মাধ্যমে।
জানা গিয়েছে, রবিবার বিকেল ৪টে নাগাদ স্টেশনটির উদ্বোধন হবে। সোমবার থেকে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলবে মেট্রো। রবিবার রেলমন্ত্রী পীযূষ‌ গোয়েল দিল্লি থেকে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ফুলবাগান স্টেশনের উদ্বোধন করবেন। পাশাপাশি এও জানা যাচ্ছে যে, নতুন মেট্রো স্টেশনটি চালু হলে সেটি হবে কলকাতার ১৬তম ভূগর্ভস্থ মেট্রো স্টেশন।

এদিনের অনুষ্ঠানে থাকবেন বাংলা থেকে নির্বাচিত দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। পাশাপাশি স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং বিধায়ক পরেশ পালকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে জানা গিয়েছে।প্রায় তিন দশক পর মহানগরে ফের চলবে পাতালে মেট্রো।যাত্রী পরিবহণ করার জন্যে কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদন আগেই পেয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ফুলবাগান মেট্রো স্টেশন।

গত জুনে রেলের সুরক্ষা পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়েছে স্টেশনটি। কিন্তু, মহামারীর কারণেই প্রত্যাশিত উদ্বোধন পর্ব পিছিয়ে যায়। রেল সূত্রে জানা গিয়েছে, ১৪০ মিটার লম্বা ও ১২ মিটার চওড়া এই স্টেশন।জানা যাচ্ছে, ফুলবাগান মেট্রো শুরু হলে সল্টলেক সেক্টর-৫ থেকে শিয়ালদহের কাছাকাছি পৌঁছতে মাত্র ১৬ মিনিট সময় লাগবে। এর ফলে রোজের পথযাত্রীদের অনেক সুবিধা হবে পাশাপাশি সাশ্রয় হবে সময়। দারুণ সুবিধা হবে তথ্যপ্রযুক্তি নগরীতে কর্মরত চাকরিজীবীদের। যাত্রীপিছু ভাড়া পড়বে মাত্র ২০ টাকা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: