West Bengal

মেট্রোর কোন অ্যাপ থেকে রিচার্জ করবেন যাত্রীরা, তৈরী হচ্ছে বিভ্রান্তি

মেট্রো চড়তে গেলে লাগবে ই-পাস ও স্মার্ট কার্ড, কিন্তু তা রিচার্জ করতে গিয়েই মুশকিলে যাত্রীরা

দেবশ্রী কয়াল : করোনা আবহেই আগামী ১৪ তারিখ থেকে কলকাতায় পুনরায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা। আর বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমণ রুখতে, এখন থেকে মেট্রো চড়তে হলে লাগবে স্মার্ট কার্ড ও ই-পাস। মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে, স্মার্ট কার্ডের বৈধতা বজায় রাখতে ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত রিচার্জ করার সময়সীমা আগেই বেঁধে দিয়েছিল। এই ই-পাস বা স্মার্ট স্মার্ট কার্ড রিচার্জের ক্ষেত্রে মেট্রোর যাত্রীদের ভরসা এখন কলকাতা মেট্রোর সরকারি অ্যাপ।

তবে রিচার্জ করতে গিয়েই বিভ্রান্তির শিকার হচ্ছেন মেট্রোর যাত্রীরা। আর বিভ্রান্তি তৈরী হচ্ছে এই অ্যাপকে ঘিরেই।আনলক ৪ পর্যায়ে আগামী রবিবার থেকে পরীক্ষার্থীদের পাশাপাশি সোমবার থেকে সকলের জন্য শুরু হতে চলেছে কলকাতা মেট্রো পরিষেবা। কিন্তু তার আগে ই-পাস এবং স্মার্ট কার্ড রিচার্জ করতে গিয়েই সমস্যায় পড়ছেন মেট্রোর যাত্রীরা। জানা যাচ্ছে, গুগল প্লে স্টোরে মেট্রোর সরকারি অ্যাপ খুঁজলে দুরকম লোগো দেওয়া দুটি অ্যাপ দেখা যাচ্ছে। আর তখনই সৃষ্টি হচ্ছে বিভ্রান্তি যাত্রীদের মধ্যে।

এই দুটি অ্যাপের একটিতে ভারতীয় রেলের নিজস্ব লোগো এবং অন্যটিতে কলকাতা মেট্রোর পুরনো এসি রেকের ছবি। আর তাই নিয়ে শুরু হয়েছে বিভ্রান্তি। এর পরিপ্রেক্ষিতে কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী জানান, ভারতীয় রেলের ছবি দেওয়া অ্যাপটি সরিয়ে নিতে গুগলকে চিঠি দেওয়া হয়েছে। এসি রেকের ছবি দেওয়া অ্যাপটিই মেট্রোর একমাত্র সরকারি অ্যাপ। সেখান থেকেই হবে রিচার্জ সফল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: