West Bengal

পূজার আগেই মেট্রো পরিষেবা নিয়ে বড় মন্তব্য কর্তৃপক্ষের, বাড়ানো হবে ট্রেন সংখ্যা

যাত্রী তরফে আসছে কিছু অভিযোগ, সকল সমস্যা মেটাতে উদ্যোগী কর্তৃপক্ষ

দেবশ্রী কয়াল : একদিকে শুরু হয়ে গেছে পূজার মরশুম। অপরদিকে আজ থেকে শুরু হয়ে গেল আনলক ৫। গত মাস থেকে শুরু হয়েছে শহরে মেট্রো পরিষেবা। কার্যত প্রতিদিন বেড়ে চলেছে যাত্রী সংখ্যা। আর পুজোর সময়ে, মেট্রোর যে প্রয়োজনীয়তা বাড়বে তা বলাবাহুল্য। তাই সেই ভিড় সামলাতেই এবার দিনের শেষ মেট্রোর সময় আগামী সোমবার থেকে আরও ৩০ মিনিট পিছিয়ে দেওয়ার কথা ভাবছে মেট্রো কর্তৃপক্ষ। সেক্ষেত্রে, শেষ ও শুরুর দুই স্টেশন থেকে মেট্রো সন্ধ্যা সাড়ে ৭টার বদলে ছাড়বে রাত ৮টায়। এবং মেট্রোর পরিষেবা চালু থাকবে রাত ৯টা পর্যন্ত।

গত কয়েকদিনে যাবৎ মেট্রোর যাত্রীরা অভিযোগ জানাচ্ছিলেন, সন্ধ্যার মেট্রোর জন্য বিকেল ৫টার পরে ই-পাস বুক করা কার্যত অসম্ভব হয়ে পড়ছে তাদের ক্ষেত্রে । ফলে মেট্রো সফরের ক্ষেত্রে চরম হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রীদের। তাই সেই সকল কথা মাথায় রেখে ২-৩ জোড়া ট্রেন আপ এবং ডাউন লাইনে বাড়ানো হতে পারে। পুজোর আগে যাত্রীদের সুবিধার জন্যে ধাপে ধাপে মেট্রোর সংখ্যা বাড়াতে পারে কর্তৃপক্ষ, এমনটাই জানা যাচ্ছে।

এছাড়াও কোনও সমস্যার ক্ষেত্রে মেট্রোর নিজস্ব অ্যাপে পরিবর্তিত সূচি জানাতে তত্‍পর কর্তৃপক্ষ। এই বিষয়ে জেনারেল ম্যানেজার মনোজ জোশী জানিয়েছেন, ই-পাস বুক করার আগেই যাতে ট্রেনের সমস্ত তথ্য জানা যায়, তা নিশ্চিত করারও ব্যবস্থা হচ্ছে। এবং বাকি সব সমস্যা মেটাতে আরও উন্নত এবং দ্রুত গতির অ্যাপ তৈরির চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর। এবং পূজার আগে বাকি সকল সমস্যাও দূর করা হবে হবে জানাচ্ছে কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: