Health

হাসপাতাল কর্তৃপক্ষ-এর এরূপ উদাসীনতা কিসের জন্য ? ফের এন আর এস মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিখোঁজ রোগী

ফের কাঠগড়ায় এনআরএস মেডিকেল কলেজ হাসপাতাল, শুক্রবার সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না ওই রোগীকে

পল্লবী কুন্ডু : ফের কাঠগড়ায় এনআরএস মেডিকেল কলেজ হাসপাতাল। করোনার চলতি সময়তে এবং করোনা পরবর্তী সময়তে কলকাতার বেশ কয়েকটি নামি হাসপাতাল-এর সম্পর্কে বারংবার দুর্নীতির অভিযোগ উঠেছে ,কখনো রোগীদের সঠিক পরিষেবা না দেওয়া নিয়ে আবার কখনো চিকিৎসায় গাফিলতি নিয়ে। আর যে বিষয়টি সব থেকে বেশি উঠে এসেছে তা হলো বিল দুর্নীতি। তবে এবার এই সব কিছুকে পেছনে ফেলে প্রকাশ্যে আসলো এক চাঞ্চল্যকর ঘটনা।

ফের এন আর এস মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিখোঁজ রোগী। শুক্রবার সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না ওই রোগীকে।হাসপাতাল সূত্রে খবর, কিছুদিন আগে এনআরএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল উত্তর ২৪ পরগনার লক্ষীকান্তপুরের বাসিন্দা বিশ্বনাথ রায় নামে এক ব্যক্তিকে। ওই ব্যক্তির মাথায় আঘাত পেয়ে ভর্তি হয়েছিল হাসপাতালে। জানা গিয়েছে পারিবারিক বিবাদের জেরে মাথায় আঘাত লাগে তার। প্রথমে ডায়মন্ড হারবারে এক হাসপাতালে ভর্তি করা হলেও পরে সেখান থেকে এনআরএস মেডিকেল কলেজে রেফার করা হয়েছিল তাকে।

কিন্তু এরই মাঝে শুক্রবার সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না ওই রোগীকে। ইতিমধ্যেই জানানো হয়েছে রোগীর পরিবারকে, খোঁজ চলছে রোগীর। করোনা আবহে বিভিন্ন সময়ে এন আর এস মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে উঠেছে নানান অভিযোগ। এই ঘটনার পর প্রশ্ন উঠেছে রোগীদের প্রতি হাসপাতাল কর্তৃপক্ষের দায়-দায়িত্ব নিয়ে। একজন রোগী কিভাবে হাসপাতালের সকলের নজর এড়িয়ে কথাও যেতে সক্ষম হয়। তাহলে হাসপাতাল কতৃপক্ষের নজরদারিও ঠিক সেই রূপই !

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: