West Bengal

অদৃশ্য ভাইরাসের সংক্রমণ রুখতে, বাজারে বাজারে থার্মাল স্ক্রিনিং কলকাতা পুলিশের

এখনও অসচেতন শহরের মানুষ, অপরদিকে বেড়ে চলেছে সংক্রমণ

দেবশ্রী কয়াল : সময়ের সাথে সাথে বেড়ে চলেছে মারণ করোনার প্রকোপ। এই অদৃশ্য ভাইরাসের জেরে আজ ত্রস্ত প্রত্যেকটি মানুষ। প্রতিদিন শহরের মানুষ বাড়ির বাইরে বের হতে কিন্তু এখনও ভয় পাচ্ছেন। কাজের তাগিদে যাঁদের বাড়ি থেকে বের হতে হচ্ছে তাঁরাও কিন্তু ভয়ে রয়েছেন। তবে এই আতঙ্কের মাঝে একদম প্রথম থেকেই কিন্তু নিজেদের কর্তব্য পালন করে যাচ্ছে কলকাতা পুলিশ। মানুষের সুরক্ষার দিকে তারা দিচ্ছে যথেচ্ছ নজর।

প্রতিদিন কলকাতা শহরে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। কোনো মতেই তার উপরে লাগাম টানা যাচ্ছে না। আবার অনেক ক্ষেত্রেই মানুষরাই কিন্তু করছেন বিধি নিয়ম লঙ্ঘন। সব মিলিয়ে বেশ কঠিন পরিস্থিতি কিন্তু শহরের। কিন্তু এই করোনা আবহে সংক্রমণ রোধে মঙ্গলবার শহরের বিভিন্ন বাজারে থার্মাল স্ক্রীনিং করল কলকাতা পুলিশ। সংক্রমণ রুখতে একাধিক ব্যবস্থা নিচ্ছে পুলিশ প্রশাসন।

করোনার জেরে একপ্রকার নাজেহাল শহরবাসী। শহরজুড়ে জাঁকিয়ে রাজ করছে এই অদৃশ্য ভাইরাস। তবে,জনগণকে সচেতন করতে ক্রমাগত মাইকিং চালাচ্ছে কলকাতা পুলিশ। লিফলেট বিলি থেকে মাস্ক বিলি শহরবাসীকে সচেতন করতে কোনও খামতি রাখছে না পুলিশ। কিন্তু এখনও বহু মানুষ বাজার করতে গিয়ে ভুলছে সুরক্ষা দূরত্ব বজায় রাখার কথা। অনেকেই উত্তেজনার বশে রাস্তায় মাস্ক খুলে ঘুরছে। কেউ কেউ তো মাস্ক পরেই বের হচ্ছেন না। আর তাই শহরবাসীকে সচেতন করতে শহরের বিভিন্ন বাজারে ঢোকার আগে থার্মাল স্ক্রীনিং করা হচ্ছে পুলিশের তরফে। তাপমাত্রা সঠিক থাকলে তবেই ঢুকতে দেওয়া হচ্ছে বাজারে। এর ফলে হয়ত একটু হলেও সংক্রমণে রোখ লাগানো সম্ভব হবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: