West Bengal

তৃতীয়ার ছবি যা বলছে তাতে, নেটে নয় হেঁটে দেখুন দুগ্গা ঠাকুর

আজ থেকেই কলকাতার মণ্ডপে মণ্ডপে ভিড় জমাতে শুরু করেন দর্শনার্থীরা, পাশাপাশি তাদের সুরক্ষা প্রদানে তৈরী কলকাতা পুলিশ

পল্লবী কুন্ডু : চলতি বছরের পুজোর যাত্রা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আজ তৃতীয়া আর আজ থেকেই কলকাতার বেশিরভাগ পুজো প্যান্ডেল গুলিই খুলে গিয়েছে দর্শনার্থীদের জন্য।পাশাপাশি অনুমতি মিলেছে রাত জেগে ঠাকুর দেখারও। এদিন থেকেই কলকাতার মণ্ডপে মণ্ডপে ভিড় জমাতে শুরু করেন দর্শনার্থীরা। সেই সাথেই দায়িত্ব বাড়ে কলকাতা পুলিশেরও। অন্যান্য বছরের তুলনায় এই বছরের সুরক্ষার মাত্রা বিপুল পরিমান বাড়াতে হবে, তাই আজ থেকেই তারা মাঠে নেমে পড়েছেন।

এদিন সকাল থেকেই শুরু হয়ে যায় কলকাতা পুলিশের(Kolkata Police) কর্মযজ্ঞ।এদিন থেকে কলকাতার বুকে পুজোর ঘটা-পটা শুরু একেবারে জোর কদমে। রবিবার পর্যন্ত রাত জেগে ঠাকুর দেখার ওপর নিষেধাজ্ঞা ছিল। এদিন থেকে একাদশী পর্যন্ত সেই নিষেধাজ্ঞা উঠে যায়। তাই এদিন রাত থেকেই কলকাতার বুকে মণ্ডপে মণ্ডপে ভিড় উপচে পড়তে দেখা যাবে দর্শনার্থীদের। তবে কলকাতা পুলিশের অনুমান এবারে যেহেতু লোকাল ট্রেন চলছে না তাই ভিন্ন জেলা থেকে যে মানুষগুলি আসতো তারা সেভাবে আসতে পারবেন না কাজেই ভিড়ের মাত্রা কিছুটা হলেও কম থাকবে।

একই সঙ্গে এবারে সারা রাত মেট্রো(Kolkata Metro) চলার নির্দেশ মেলেনি, কাজেই রাতের দিকে ভিড় নাও থাকতে পারে সেভাবে এমনটাই অনুমান করছেন কলকাতা পুলিশ। পাশাপাশি এবছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে প্রায় সব বড় বড় পুজো ইতিমধ্যেই উদ্বোধন হয়ে গিয়েছে। তার মধ্যে কিছু পুজো মণ্ডপ গত দুই দিন শনি ও রবিবার দর্শনার্থীদের জন্য দরজা খুলেও দিয়েছে।আর অনুমতি পাওয়ার সাথে সাথে সেই পুজো মণ্ডপ গুলিতে ভিড়ও জমছে দেদার। অন্যদিকে, কলকাতাবাসীকে সুরক্ষিত রাখতে তৈরী রয়েছেন কলকাতা পুলিশ এবং কলকাতা পুলিশ ভলেন্টিয়ার্স-রা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: