West Bengal

করোনা আবহে এবার বেতন বাড়লো পুলিশের হোমগার্ড, সিভিল ডিফেন্সের

এবার রাজ্য পুলিশের পাশাপাশি কলকাতা পুলিশের হোমগার্ডের বেতন বাড়ল।

পল্লবী কুন্ডু : আজকালকার বাজারে এমন সুখবর পাওয়া সত্যিই অবাক হওয়ার মতোই। এবার বেতন বাড়লো কলকাতা পুলিশের হোম গার্ডের। রাজ্য পুলিশের পাশাপাশি কলকাতা পুলিশের হোমগার্ডের বেতন বাড়ল।করোনা আক্রান্ত হয়ে যে সব পুলিশ কর্মী মারা গিয়েছেন তাঁদের শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে ১ সেপ্টেম্বর পুলিশ দিবস পালন করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ৩১ আগস্ট দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় অকাল প্রয়াণে পুলিশ দিবস পিছিয়ে দেওয়া হয়। তখনই জানানো হয়েছিল এই অনুষ্ঠান হবে ৮ সেপ্টেম্বর।

সেই পরিকল্পনা মাফিক এদিন নবান্নের সভা করে পুলিশ দিবস পালন করল রাজ্য সরকার।এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্য পুলিশের পাশাপাশি কলকাতা পুলিশের হোমগার্ডের বেতন ২০৪০ টাকা বাড়বে। সিভিল ডিফেন্সে বাড়বে ২০৪০ টাকা। সিভিক ভলিন্টিয়ার্স, ভিলেজ পুলিশ, আশা কর্মীরা পুজোয় ২০০০ টাকা করে বোনাস পাবেন পুজোয়”।একই সঙ্গে মুখ্যমন্ত্রী এটাও জানান, “সিভিক পুলিশ ৩০০০ টাকা থেকে ৮০০০ টাকা পায়। ৬ মাস সময় দিচ্ছি, একটা রিপোর্ট দাও। দেখছি কতটা স্যালারি বাড়ানো যায়। আশার মেয়েদেরও স্যালারি বাড়াতে হবে।”

অবসরে ৩ লক্ষ টাকা করে পাবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও সিভিক পুলিশরা ইউনিফর্ম অ্যালাউন্স বাবদ ২ হাজার টাকা করে পাবেন এবার থেকে প্রতি বছরে। সেই সঙ্গে সিভিক ভলিন্টিয়ার্স, ভিলেজ পুলিশ ও আশা কর্মীদের বাত্‍সরিক ছুটি বাড়িয়ে ২৪ দিন করে দেওয়া হল।এছাড়াও সিভিক ভলিন্টিয়ার্স, ভিলেজ পুলিশ, আশা কর্মীরা পুজোতে বোনাসের পাশাপাশি অবসর কালে এককালীন টাকা পাবে বলেও জানান মুখ্যমন্ত্রী। অতএব রাজ্যের পক্ষ থেকে এবার সুখবর কলকাতা পুলিশের হোমগার্ড, সিভিল ডিফেন্সে, সিভিক ভলিন্টিয়ার্স, ভিলেজ পুলিশ এবং আশা কর্মীদেড়।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: