Weather

কেটেছে বৃষ্টির আশঙ্কা, স্বস্তিতে বঙ্গবাসী

শীতের আবহাওয়া দিচ্ছে উঁকি, পূজার শেষে খুশির খবর

দেবশ্রী কয়াল : কেটেছে দুর্যোগ, সাথেই রয়েছে সুখবরের বার্তা। ধীরে ধীরে আগমন হচ্ছে শীতের অদূরে আবহাওয়ার। সপ্তমীতেই আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Metrological Department) জানানো হয়েছিল দক্ষিণবঙ্গে আর নিম্ন চাপের তেমন প্রভাব নেই। ফলে অস্বস্তিজনক আবহাওয়া থেকে মুক্তি পাবেন রাজ্যবাসী। গতকাল অষ্টমীর সকাল থেকেই আবহাওয়া রয়েছে রোদ ঝলমলে। গত কয়েকদিনের বৃষ্টির জেরে তাপমাত্রায় সামান্য হেরফের হয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি বা গুমোট গরম এখন আর ততটা নেই। আকাশে মাঝে মাঝে মেঘের দেখা পাওয়া গেলেও বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর।

আজ সকালে শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল সন্ধ্যায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৮৪ শতাংশ। আজ দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২৪ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ষষ্ঠী এবং সপ্তমীতে বিক্ষিপ্ত ভাবে দক্ষিণবঙ্গের কিছু জেলায় সামান্য বৃষ্টি হলেও অষ্টমীর সকাল থেকে একদম ঝকঝকে পরিষ্কার রয়েছে আকাশ। আর আজ নবমীতেও ঝলমলে রোদ। তবে রোদ থাকলে কী হবে, নেই অস্বস্তিকর গুমোট আবহাওয়া। গরমে তেমন বেশি নাজেহাল হচ্ছেন না মানুষ। তার সাথেই খানিক শীতের অভ্যাস পাওয়া যাচ্ছে ভোর রাতের দিকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: