Weather

সকাল থেকেই বাড়ছে পারদ, অস্বস্তিতে ভুগছেন বঙ্গবাসী

রাতের দিকে হতে পারে হাল্কা বৃষ্টি, সাময়িক স্বস্তির আশায় মানুষ

দেবশ্রী কয়াল : চড়ছে পারদের মান, গরমে নাজেহাল মানুষ। আজ কলকাতার (Kolkata)সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯১ % । দিনের দিকে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, কিন্তু যেভাবে মধ্যগগনে সূর্য্যি মামা রয়েছে সেখানে বৃষ্টির আশঙ্কা খুবই ক্ষীণ। বাতাসে যেহেতু আর্দ্রতার পরিমান বেশি সেই ক্ষেত্রে অস্বস্তিজনক আবহাওয়া বিরাজ করবে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ওড়িশা উপকূলে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আর ঘূর্ণাবর্ত থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব বিহার পর্যন্ত ও একটি নিম্নচাপ অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েও রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়াবিদরা। তবে সেই নয়া নিম্নচাপের প্রভাব পশ্চিমবঙ্গে সরাসরি না পরলেও ওড়িশা, তেলেঙ্গনা, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ সহ মহারাষ্ট্রে ঝড় সহ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিচ্ছে।

অপরদিকে রোজই সকাল থেকেইপারদের মাত্রা তরতরিয়ে বাড়তে থাকে। উল্লেখ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরে নয়া নিম্নচাপ এর জেরে দক্ষিণবঙ্গে বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই নিম্নচাপ সেভাবে বাংলায় এখনও কোন প্রভাব ফেলেনি। তবে বিকেলের পর দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ঝোড়ো হাওয়া সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আশা করা যাচ্ছে হয়ত কিছু টা হলেও রাতের দিকে গরম থেকে রেহাই পেতে পারেন রাজ্যবাসী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: