Big Story

দেশে আরও একটি আন্তর্জাতিক বিমানবন্দর, উদ্বোধনে মোদি

উত্তরপ্রদেশে কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দর তৈরি হলো

সায়ন দেবসিংহ : বুধবার সকালে উত্তরপ্রদেশে আরো একটি বিমানবন্দর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।উত্তরপ্রদেশের কুশীনগর মুলত বৌদ্ধ ধর্মালম্বী মানুষের পর্যটন ক্ষেত্র। এই পর্যটন ক্ষেত্রকে মাথায় রেখেই বিমানবন্দরটি তৈরি। বলা হয় এই কুশীনগরেই গৌতম বুদ্ধ দেহত্যাগ করেছিলেন। মৃত্যুর পর এখানেই মহানিরভানা লাভ করেছিলেন। তাই এখানে লক্ষ লক্ষ মানুষ আসেন। এতদিন কুশীনগরে সরাসরি যাতায়াতের তেমন কোনো ব্যবস্থা ছিল না। তবে এখন এই আন্তর্জাতিক বিমানবন্দরের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ সহজেই এখানে ঘুরতে আসতে পারবেন।

বিমানবন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, ”দীর্ঘ কয়েক দশক ধরে উদ্যোগ এবং প্রচেষ্টার পরিণতি এই বিমানবন্দর। দেশের পূর্বাঞ্চলকে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তা আজ পূরণ করতে পেরে দ্বিগুন খুশি হচ্ছে।” মোদি আরো বলেন, ” শুধু কুশীনগর পর্যটন কেন্দ্রই নয়,এছাড়াও সেখানকার কৃষক, ব্যবসায়ী, শ্রমিক, দোকানদার তথা সাধারণ মানুষও এই বিমানবন্দরের দ্বারা উপকৃত হবে। এখনকার যুব সম্প্রদায়ের জন্য নতুন কাজের সংস্থান হবে এই কুশীনগর।” দেশের উড়ান ব্যবস্থাকে শক্তিশালী করা হচ্ছে। একাধিক রাজ্যের মধ্যে নতুন রুটে বিমান চলাচল শুরু করা হয়েছে। আগামী ৩-৪ বছরের মধ্যেই ২০০টিরও বেশি বিমানবন্দর , হেলিপোর্ট ও ওয়াটার ডোমের বিশাল নেটওয়ার্ক তৈরী করা হবে ” বলেও আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

আগামী সপ্তাহেই স্পাইসজেট সংস্থা দিল্লি থেকে কুশীনগর অবধি সরাসরি বিমান পরিষেবা চালু করবে। এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও ছিলেন উত্তরপ্রদেশের মুখমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল ও কেন্দ্রীয় অসামরিক উড়ানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: