Nation

চরম উদ্বেগের মধ্যে লালু প্রসাদ, বিপাকে তার দল

বিহারে এখনও এগিয়ে এনডিএ, বেলা বাড়তেই মহাজোটের উপর পড়ছে প্রকোপ

দেবশ্রী কয়াল : জমে উঠেছে বিহারের রাজনীতি, কে বসবে ক্ষমতার গদিতে সেটাই এই মুহূর্তের বড় প্রশ্ন। বিহারের বিধানসভা নির্বাচনের ফলাফলে মহাজোট এবং এনডিএ জোটের মধ্যে লড়াই জমে উঠেছে। আর এদিকে যত ভোটের বাজার যত গরম হচ্ছে ততই যেন উদ্বেগ বেড়ে চলেছে খোদ আরজেডি(Rashtriya Janata Dal) সুপ্রিমো লালু প্রসাদ যাদবের (Lalu Prasad Yadav)। এই মুহূর্তে পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় ঝাড়খন্ডে বন্দিদশায় রয়েছেন তিনি। আর এমন অবস্থাতেই ভোটের ফলাফল কী হতে চলেছে সেই নিয়ে চিন্তার মধ্যে রয়েছেন লালু প্রসাদ।

কোনওভাবেই এদিন সকাল থেকে স্বস্তি নেই লালু প্রসাদের। সমানে বিভিন্ন মাধ্যম থেকে বিহারের (Bihar) ফলাফলের আপডেট জানার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। সকালের দিকে বিহারে মহাজোটের (Grand Alliance) এগিয়ে যাওয়ার খবর শুনে খানিক স্বস্তি পেয়েছিলেন লালু। কিন্ত বেলা বাড়তেই এনডিএ জোট টক্করে নিতেই ফের মুখ ভার হয়েছে লালু প্রসাদের। এই মুহূর্তে ভোটের ফলাফলের বিচারে এগিয়ে রয়েছে এনডিএ অর্থাৎ ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (National Democratic Alliance)।

বিহারের মাটিতে মহাজোটের মূল কারিগর ছিলেন লালু প্রসাদ। লালু প্রসাদের হাত ধরেই ঝাড়খন্ডে জয় পায় মহাজোট। ফলে এবারে নিজের রাজ্য বিহারের নির্বাচনী ফলাফল তাঁর কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। নিজে বন্দিদশা অবস্থাতে রয়েছেন লালু, প্রকাশ্যে গিয়ে কিছু দেখতে পারছেন না বা করতেও পারছেন না, যার জেরে উদ্বেগের মধ্যে কাটাচ্ছেন তিনি। এই ভোটে যদি মহাজোটের পরাজয় নেমে আসে সেক্ষেত্রে তাঁর এবং তার দলের রাজনৈতিক ভবিষ্যত যে অনেকটাই বিপাকে পড়বে তা বুঝতে অসুবিধা হচ্ছে না লালু প্রসাদের। যে কারনে সকাল থেকেই রীতিমতো উদ্বেগে রয়েছেন তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: