Entertainment

তানিষ্কের পর এবার ‘লক্ষ্মী বম্ব’কে বয়কটের ডাক

হিন্দু মুসলিম নাম নিয়ে সমস্যা একাংশের, তুলছে লাভ জিহাদের সূত্র !

দেবশ্রী কয়াল : উৎসবের মরশুমে মানুষের মধ্যে ঐক্যের বার্তা দিতে গিয়ে, লাভ জিহাদের অভিযোগে বিদ্ধ হতে হয়েছে টাটার তানিষ্কের বিজ্ঞাপনকে। চাপের মুখে বাধ্য হয়ে সেই বিজ্ঞাপনকে ইউটিউব থেকে তুলে নিতে একপ্রকার বাধ্য হয় তানিষ্ক। আর এবারে আবারও সেই লাভ জিহাদের কোপে পড়ল অক্ষয় কুমারের (Akshay Kumar) আসন্ন ছবি ‘লক্ষ্মী বম্ব'(Laxmmi Bomb)কেও। সিনেমায় অক্ষয়ের চরিত্রের নাম আসিফ এবং তাঁর নায়িকা কিয়ারা আডবানীর (Kiara Advani) চরিত্রের নাম পূজা। আর এতেই আপত্তি নেট দুনিয়ার একাংশের। তাই তাঁদের দাবি বয়কট করতে হবে এই সিনেমাকে।

আগামী ৯ই নভেম্বর ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে অক্ষয় কুমার ও কিয়ারা আডবাণী অভিনীত ‘লক্ষ্মী বম্ব’। তার ঠিক এক মাস আগে অর্থাত্‍ গত ৯ অক্টোবর ছবির ট্রেলার প্রকাশ করেন অক্ষয়। সেখান থেকেই জানা যায়, নায়কের চরিত্রের নাম আসিফ এবং নায়িকার নাম পূজা। কিন্তু কেন নায়কের মুসলিম নাম এবং নায়িকার হিন্দু নাম, সেই নিয়েই প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ আবার ‘আল্লাহ বম্ব’ লিখে কটাক্ষ করেছেন এই সিনেমাকে। তারপরেই এই ছবি বয়কটের ডাক দেওয়া হয়।

২০১১ সালে মুক্তি পাওয়া হরর কমেডি ঘরানার তামিল ছবি ‘কাঞ্চনা’র (Kanchana) অফিশিয়াল রিমেক হল ‘লক্ষ্মী বম্ব’। নিজের পরিচালনায় ও প্রযোজনায় সেই ছবিতে অভিনয় করেছিলেন দাক্ষিণাত্যের তারকা রাঘব লরেন্স (Raghava Lawrence)। আর এই রাঘবই ‘লক্ষ্মী বম্ব’-এর পরিচালক। কাঞ্চনা সিনেমাটিতে তিনিই মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। সেই চরিত্রের নামও ছিল রাঘব। তাহলে অক্ষয়ের চরিত্রের নামও তা রাখা হল না কেন? এই নিয়েও উঠছে প্রশ্ন। সব কিছু মিলিয়ে তাঁদের দাবি, এই সিনেমাকে তারা বয়কট করবে। যদিও এই প্রসঙ্গে সিনেমার পরিচালক বা অভিনেতা-অভিনেত্রী এখনও কোনো মন্তব্য করেননি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: