HealthLife Style

শীতকালীন অসুস্থতার হাত থেকে বাঁচতে কি খাবেন রইলো তালিকা

বিশেষজ্ঞদের পরামর্শে কি খাওয়া উচিত দেখে নেওয়া যাক

মরশুমি যে কোনো সবজি আমরা জানি খাওয়া আমাদের শরীরের পক্ষে ভালো। কিন্তু খাদ্য বিশেষজ্ঞরা বোলছেনসেই সবজি গুলো সুপ্ করে যদি খাওয়া যায় তবে তা এক ঘে হবে না উপরন্তু খেতেও হবে সুস্বাদু সাথে পুষ্টিকর। এর সাথে খাওয়া যায় দুধ ,ডিম্,মাছ এবং মাংস।

ডাক্তাদের মতে এই ধরণের আবহাওয়াতে শরীরকে ঠিক রাখতে দরকার বেশি পরিমান পুষ্টি এবং ভিটামিন যাতে শীতে শরীর ভেতর থেকে গরম থাকে। এবং এর সাথে বাড়বে শরীরের প্রাকৃতিক উপায়ে রোগ প্রতিরোধ ক্ষমতা। যার জেরে ক্ষনে ক্ষনে জ্বর ,সর্দি,কাশি হবে না যেমন শীতকালীন সবজি ফুলকপি এবং ব্রকোলিতে আছে প্রচুর পরিমান ভিটামিন সি যা রোগ প্রতিরোধে সাহায্য করে। তাই অবস্যই এই দুটি সবজি খাদ্য তালিকাতে রাখা উচিত।

এর সাথে খাদ্য তালিকাতে রাখবেন মূল যুক্ত সবজি যেমন গাজর,মূল,বিট ইত্যাদি। সবার থেকে ভালো হয়ে যদি প্রতিদিন এক বাতি করে যদি মিশেল সবজির তরকারি খাওয়া যায় যা সুস্বাদু সাথে এক বাতি পুষ্টির আধার। পালংশাকে রয়েছে প্রচুর লাড্ডু গুন্ তও যোগ করে নেবেন আপনার সুপ্ বা তরকারিতে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: