West Bengal

লোকাল ট্রেন চালুর আগেই বিপত্তি, কাটা যাচ্ছে না মান্থলি টিকিট

দীর্ঘ ৮ মাস বন্ধ ছিল লোকাল ট্রেন, পাওয়া যাচ্ছে না টিকিট কাটার লিঙ্ক !

দেবশ্রী কয়াল : দীর্ঘ আট মাস পর পুনরায় চালু হতে চলেছে লোকাল ট্রেন (Local Train) পরিষেবা। আর তার আগেই শিয়ালদহ (Shealdah) ডিভিশনের অনেক জায়গাতেই আজ সোমবার থেকে টিকিট কাউন্টার গুলি খুলে গেছে। রেল মন্ত্রকের তরফেই গত সপ্তাহে শুক্রবার একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছিল যে মান্থলি টিকিটের(Monthly Tickets) মেয়াদ বাড়ানো হবে, শুধু যাত্রীকে স্টেশনে এসে তারিখটা বদল করে নিতে হবে। যে কারনে অনেকেই অগ্রিম মান্থলি টিকিট কাটার জন্যে কাউন্টারে পৌঁছে গেছিলেন। কিন্তু অভিযোগ ওঠে যে লিংক পাওয়া যাচ্ছে না, কাটা যাচ্ছে না কোনো মান্থলি টিকিট।

এদিন যাত্রীদের বক্তব্য, লিঙ্ক ফেলিওরের কারণে মান্থলি কাটা যাচ্ছে না। রেলের তরফে এ নিয়ে কোনো প্রতিক্রিয়া না দেওয়া হলেও অনেকে বলছেন, প্রায় আট মাস ধরে সিস্টেমে কোনও কাজ হয়নি। তাই হয়তো এখন সমস্যা দেখা দিচ্ছে। শিয়ালদহ ও হাওড়া (Howrah) ডিভিশনের সমস্ত শাখা মিলিয়ে ৬১৫টি লোকাল ট্রেন চলবে বুধবার থেকে। ইতিমধ্যেই তা নিয়ে প্রস্তুতি তুঙ্গে উঠেছে। আজ সোমবার সকাল থেকে হাওড়া-বর্ধমান মেইন শাখার বিভিন্ন স্টেশনে দেখা গিয়েছে টিকিট কাউন্টারগুলি স্যানিটাইজ করা হচ্ছে। যাতে শারীরিক দূরত্ব বজায় রেখেই রেল পরিষেবা চালানো যায় সেই দিকি বিশেষ নজর দেওয়া হচ্ছে।

আনলক পর্বে অনেক কিছু খুলে গেলেও লোকাল ট্রেন চলছিল না। কিন্তু লোকাল চালানোর দাবিতে ক্রমশ ক্ষোভ-বিক্ষোভ বাড়ছিল। কার্যত গণদাবিতে পরিণত হয় লোকাল পুনরায় চালানোর দাবি। এরপর গত সপ্তাহ থেকে রেল ও রাজ্য সরকার একের পর এক বৈঠক করে এই নিয়ে। তারপর ঠিক হয় আগামী বুধবার থেকে রাজ্যে চলবে লোকাল ট্রেন। স্বাস্থ্যবিধি, শারীরিক দূরত্ব এই সমস্ত বিষয় যাতে সঠিক ভাবে কার্যকর করা যায় তার জন্য সোমবার দশ জেলার জেলাশাসককে নিয়ে ভার্চুয়াল বৈঠক করবেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। তবে কতদূর বিধি মেনে পরিষেবা চালু হবে তা নিয়ে সন্দিহান অনেকেই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: