West Bengal

আজকের বিকেলের বৈঠকের পর, কি সিদ্ধান্তে আসলো রেল ও রাজ্য ?

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, কোভিড প্রটোকল বজায় রেখে আপাতত এক-চতুর্থাংশ লোকাল ট্রেন চলবে পূর্ব ও দক্ষিন পূর্ব রেলের হাওড়া, খড়গপুর ও শিয়ালদা ডিভিশনের।

পল্লবী কুন্ডু : আজ রাজ্য রেলের বৈঠকের দিকে তাকিয়ে আমজনতা। সকাল থেকেই তারা সকলে অপেক্ষা করে আছে বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত কি তা জানার জন্য। সোমবার সন্ধ্যাতে সেই বৈঠক সফল ভাবেই শেষ হল। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, কোভিড প্রটোকল বজায় রেখে আপাতত এক-চতুর্থাংশ লোকাল ট্রেন(Local Train) চলবে পূর্ব ও দক্ষিন পূর্ব রেলের হাওড়া, খড়গপুর ও শিয়ালদা ডিভিশনের। তবে কারা কারা এই ট্রেনে চড়তে পারবেন তা এদিনের বৈঠকে ঠিক হয়নি।

আগামী ৫ তারিখ অর্থ্যাৎ বৃহস্পতিবার আবার একটি বৈঠকের মাধ্যমেই নির্ধারিত হবে চূড়ান্ত সিদ্ধান্ত। পাশাপাশি আশা করা যাচ্ছে, সব কিছু ঠিক থাকলে কালিপুজোর আগেই লোকাল ট্রেনের দরজা আমজনতার জন্য খুলে যেতে চলেছে। তবে আমজনতার জন্য লোকাল ট্রেন চালু নিয়ে এদিন নবান্নে যে বৈঠক হওয়ার কথা ছিল সেই বৈঠক সফল ভাবেই শেষ হয়েছে বলেই জানা গিয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ১০-১৫ শতাংশ ট্রেন চালানো হবে। পরে ২৫ শতাংশ ট্রেন চালানো হবে। বৈঠক শেষে এদিন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, ”রেল কর্তৃপক্ষ ও রাজ্য সরকার মনে করছে, অতিমারীর কারণে সুরক্ষাবিধি মানতে হবে। কীভাবে যাত্রী স্বার্থ মেটানো যায়, সে ব্যাপারে রূপরেখা বানানো হচ্ছে। কোন রুটে, কোন সময়ে কীভাবে ট্রেন চালানো হবে, তা দক্ষিণ পূর্ব ও পূর্ব রেল নিজ নিজ সেক্টরে পরিকল্পনা করছে। রেল পুলিশ বাহিনী ও রাজ্য পুলিশ বাহিনীর মধ্যে সমন্বয় করতে হবে।আগামী ২-৩ দিনেরমধ্যেই চুড়ান্ত করা হবে”।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: