West Bengal

দক্ষিণ পূর্ব রেলে আজ থেকে বাড়তি ট্রেন, যাত্রী সুরক্ষার উপর বিশেষ নজর

আগামী দিনে আরও বাড়াতে হবে ট্রেনের সংখ্যা, কারন উপছে পড়ছে স্টেশনে যাত্রীদের ভিড়

দেবশ্রী কয়াল : গত সপ্তাহ থেকে পুনরায় চলছে লোকাল ট্রেন (Local Train)। তবে দেখা দিচ্ছিল উপছে পড়া ভিড়, তাই আজ মঙ্গলবার থেকে ট্রেন চলাচলের সংখ্যা বাড়ল দক্ষিণ-পূর্ব রেলে। এখন থেকে ৮১টি ট্রেনের বদলে ট্রেন চলবে ৯৫টি ট্রেন। এই বাড়তি ট্রেন সকাল, বিকেল অফিস টাইমের জন্যে বরাদ্দ করা হয়েছে। ট্রেন চালু করার সময় দক্ষিণ-পূর্ব রেল (South East Rail)প্রথমেই সিদ্ধান্ত নিয়েছিল ৪০ জোড়া অর্থাত্‍ ৮১টি ট্রেন চালাবে তারা। হাওড়া থেকে খড়গপুর, মেদিনীপুর, পাঁশকুড়া, আমতা শাখায় শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এছাড়া শালিমার, সাঁতরাগাছি, দিঘা থেকেও চালানো হচ্ছে বেশ কয়েকটি লোকাল। যাত্রী সংখ্যা বেড়েছে তাই ট্রেনের সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ পূর্ব রেল।

সূত্রের খবর, হাওড়া ও মেদিনীপুরের মধ্যে ১৩ জোড়া অর্থাত্‍ মোট ২৬টি ট্রেন চলবে। হাওড়া ও খড়গপুরের মধ্যে চার জোড়া অর্থাত্‍ ৮টি ট্রেন চলবে। হাওড়া থেকে পাঁশকুড়ার মধ্যে ৯ জোড়া অর্থাত্‍ ১৮টি ট্রেন চলবে। হাওড়া থেকে মেচেদার মধ্যে ৫ জোড়া অর্থাত্‍ ১০ জোড়া ট্রেন চলবে।ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশন প্রস্তুতি শুরু করে দিয়েছে।

বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বিভিন্ন ছোট, মাঝারি স্টেশনের ঢোকা-বেরনোর গেট পরীক্ষা করা হচ্ছে। একাধিক জায়গায় বসানো হচ্ছে থার্মাল স্ক্যানার। জিআরপি ও আরপিএফ যৌথ সহযোগিতা মাধ্যমে একাধিকবার পরীক্ষা চালাচ্ছেন।কেউ মাস্ক ছাড়া আছেন কিনা তা দেখার জন্য নজরদারি রাখা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়। দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, আগামী কয়েকদিনে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। কারন মানুষের সুরক্ষা ব্যবস্থাকে ঠিকঠাক রাখতে গেলে প্রয়োজন আরও বেশি পরিমান ট্রেনের সংখ্যা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: