Nation

ক্রমশ ক্ষোভ বাড়ছে সাধারনের মধ্যে, লোকাল ট্রেন চালানোর জন্য রাজ্যকে চিঠি কেন্দ্রের

রাজ্যের বিভিন্ন স্টেশনে ক্রমেই বাড়ছে বিক্ষোভ, বিজেপি সহ ডান-বাম সমস্ত রাজনৈতিক দলও লোকাল ট্রেন চালুর দাবি জানাচ্ছে।

পল্লবী কুন্ডু : উৎসবের মরশুমে পুজোর আগে এবার লোকাল ট্রেন (Local Train) চালানোর জন্য রাজ্যকে চিঠি কেন্দ্রের। ইতিমধ্যেই ট্রেন চালানোর দাবি নিয়ে ক্রমশ বেড়েছে ক্ষোভ। রাজ্যের বিভিন্ন স্টেশনে ক্রমেই বাড়ছে বিক্ষোভ। সূত্রে জানা যাচ্ছে যে, বিজেপি সহ ডান-বাম সমস্ত রাজনৈতিক দলও লোকাল ট্রেন চালুর দাবি জানাচ্ছে। এই পরিস্থিতিতে ক্রমশ চাপ বাড়ছে রাজ্যের উপর। এই অবস্থায় লোকাল ট্রেন চালাতে চেয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের।

জানা যাচ্ছে যে, ওই চিঠিতে রাজ্যকে জানানো হয়েছে যে লোকাল ট্রেন চালু করতে কেন্দ্রের কোনও অসুবিধে নেই। তবে চাই রাজ্যের সবুজ সঙ্কেত। শুধু তাই নয়, লোকাল ট্রেন চালু সবুজ সঙ্কেত পাওয়ার পর হাতে কিছুদিন সময়ও চেয়ে নেওয়া হবে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে বলে খবর। অন্যদিকে, যাত্রী সংখ্যার কথা মাথায় রেখে অতিরিক্ত এই যাত্রী ভিড় সামাল দিতে পূর্ব রেল আগামী মঙ্গলবার থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সম্পূর্ণ সংরক্ষিত ছ’টি উত্‍সব স্পেশাল ট্রেন চালাবে। এর মধ্যে দুটি সুপারফাস্ট ট্রেনও রয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল। শিয়ালদহ- নিউ জলপাইগুড়ি সুপারফাস্ট আগামী মঙ্গলবার রাত ১০ টা ৫ মিনিটে এবং পরদিন সন্ধ্যা ৮ টায় নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে।

শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার উত্‍সব স্পেশাল দুপুর ১ টা ৪০ মিনিটে শিয়ালদা থেকে ও পরদিন সকাল ১১টা ৪৫ মিনিটে নিউ আলিপুর দুয়ার থেকে ছাড়বে। এই ট্রেনটি তিস্তা তোর্সা এক্সপ্রেস রুটেই চলবে। আগামী শুক্রবার থেকে আপ ট্রেন গুলির টিকিট পাওয়া যাবে বলে জানা যাচ্ছে।
অন্যদিকে, আরপিএফও এদিন একটি নির্দেশিকা প্রকাশ করে জানিয়েছে ট্রেনে চড়ার সময় কী কী করণীয়। সেই নির্দেশ লঙ্ঘনে জেল জরিমানার সম্ভাবনাও রয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: