West Bengal

লোকাল ট্রেন চালু হওয়ার এবার শীতে কমতে পারে সব্জির দাম, আশায় ব্যবসায়ীরা

লোকাল ট্রেন চালু হলেও আলু, পেঁয়াজের দাম কমার তেমন কোনও সম্ভাবনা নেই

পল্লবী কুন্ডু : লোকাল ট্রেন (Local train)চালু হওয়ায় কমতে পারে কলকাতা ও তার আশেপাশের বাজারে সবজি তরিতরকারির দাম, আশায় ব্যবসায়ীরা। এতদিন ধরে লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকার মালবাহী গাড়িতে করে গ্রাম থেকে শহরে সবজি আসছিল যাতে তুলনায় অনেক বেশি পরিবহন খরচ পড়ছিল। এবার লোকাল ট্রেন চালু হওয়ায় শহরের স্থানীয় বাজারে সবজির দাম কিছুটা কমার আশা করছেন ব্যবসায়ীরা। শিয়ালদহ-কৃষ্ণনগর, শিয়ালদহ-বনগাঁ এবং শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন স্টেশন থেকে নানা রকম সবজি তরকারি কলকাতা ও আশেপাশে অঞ্চলের বাজারের জন্য আসে।

আসল লাভ হয়তো কিছুই হবেনা। লোকাল ট্রেন চালু হলেও আলু, পেঁয়াজের দাম কমার তেমন কোনও সম্ভাবনা নেই যেহেতু এই দুটি পণ্য সেভাবে লোকাল ট্রেনে করে আসে না। অন্যদিকে, আবার প্রচুর পরিণামে শীতের সব্জি উঠতে শুরু করায় সবজি তরিতরকারির দাম কিছুটা কমছে। যা আবহাওয়া তাতে শীতের সবজি চাষের পক্ষে অনুকূল বলে অভিমত বিশেষজ্ঞদের।

বেশি পরিমাণ সবজি আনার জন্য আলাদা করে বুকিং করতে হয়। রেল এখনও সেই বুকিং শুরু করেননি তবে আশা করা হচ্ছে কয়েক দিনের মধ্যে তা চালু হবে। ভেন্ডার টিকিট থাকলে একজন ভেন্ডার কামড়ায় সর্বোচ্চ ৬০ কেজি পণ্য নিয়ে আসতে পারেন। তার থেকেও বেশি পণ্য আনতে হলে অবশ্য বুকিং করতে হয়। সেক্ষেত্রে বুকিং করে একজন ভেন্ডার দেড়শো-দুশো কেজি সব্জি নিয়ে আসতে পারে। করোনা পরিস্থিতির মধ্যে ট্রেন চালু হওয়ায় সতর্কতামূলক ব্যবস্থা নিতে এখনও কিছু জিনিস চালু করেনি রেল। বুকিং চালু হলে সবজির দামের ক্ষেত্রে পরিস্থিতি আরও উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: