Environment

শহরকে দূষণমুক্ত করতে এবার ব্যবহার গ্রিন কারের

গ্রীণ কার ব্যবহার শুরু করলেন খোদ বিদ্যুত্‍ মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।

পল্লবী কুন্ডু : টানা লকডাউনের কারণে শহরে কমেছে দূষণের পরিমান।ওজন স্তরও নিজের ক্ষত পূরণ করেছে।কিন্তু আবার যখন শহর জাগবে, আবার যখন আগের মতো রোজ মহানগরীতে ১০ টা – ৫ টার ভিড় জমবে তখন কি হবে ? ফের বাড়বে দূষণের পরিমান। যান-বাহনের এই দূষণ যেমন পরিবেশের ক্ষতি করছে তেমনি ক্ষতি করেছে মানব দেহের। তাই এবার দূষণের মাত্রা কমাতে ব্যাবহৃত হবে গ্রিন কার।

গ্রীণ কার ব্যবহার শুরু করলেন খোদ বিদ্যুত্‍ মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।শহরকে সবুজ করতে গ্রিণ কার ব্যবহারে উদ্যোগ রাজ্য বিদ্যুত্‍ দফতর। শুধু বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় নন জানা যাচ্ছে তাঁর দফতর এমন পাঁচটি গাড়ি লিজে নিয়েছে।মন্ত্রী ছাড়াও পাঁচটি গাড়ির একটি বরাদ্দ করা হয়েছে রাজ‍্যের স্বরাষ্ট্র সচিব ও অন্যটি মুখ্যসচিবের জন্য। আরও একটি গাড়ি ব্যবহার করবেন বিদ্যুত্‍ দফতরের বিভাগীয় সচিব।

গাড়ির ধোঁয়ায় ক্রমাগত দূষিত হয়ে উঠছে মহানগরী। একে করোনা অন্যদিকে আবার দূষণ দুয়ে মিলিয়ে ক্ষতি হচ্ছে আমাদের তিলোত্তমার। আর তাই এবার গ্রীণ কারের ব্যবহার হচ্ছে শহরে।মনে করা হচ্ছে গ্রীন কার অনেক পরিমাণে কমাতে পারে শহরের দূষণ।তবে গোটা শহর জুড়ে এই গ্রিন কারের ব্যবহার শুরু করতে কিছু সময় লাগবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: