Nation

লকডাউন অমান্য করলে হবে হাজতবাস, মাস্ক না পড়লে ১ লক্ষ পর্যন্ত জরিমানা

করোনার সংক্রমণ রোধ করতে ও লকডাউন রক্ষার্থে কড়া নির্দেশিকা ঝাড়খন্ড সরকারের

দেবশ্রী কয়াল : ক্রমশ বেড়ে চলেছে করোনার সংক্রমণ। কিন্তু তাতেও মানুষের মধ্যে সচেতনতার অভাব। যতই মানুষকে বলা হচ্ছে সুরক্ষা মেনে চলতে, তারা কিন্তু তা করতে ব্যর্থ। তাই এবার করোনা সংক্রমণ রুখতে, লকডাউন রক্ষায় চরম পথ বেছে নিয়েছে ঝাড়খণ্ড। মুখ্যমন্ত্রী নির্দেশিকা জারি করেছেন রাজ্যে লকডাউন চলাকালীন যদি কেউ নির্দেশ অমান্য করে তাহলে কিন্তু তাঁকে হাজত বাস করতে হবে এবং মাস্ক না পরে বাইরে বেরোলে তাঁকে ১ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হবে।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন প্রথম থেকেই রাজ্যবাসীকে করোনা থেকে রক্ষা করতে দফায় দফায় লকডাউন ঘোষণা করেছে। রাজ্যে একাধিক জায়গায় সংক্রমণ বেড়ে চলায় নতুন করে লকডাউন শুরু করেছে ঝড়খণ্ড সরকার। সপ্তাহে তিনদিন সম্পূর্ণ লকডাউন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যে। কিন্তু লকডাউন চলাকালীন বেশ কিছু জায়গায় তা অমান্য করে চলেছে মানুষ। নেই সচেতনতার কোনো বালাই।

পরিস্থিতির সামাল দিতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে পড়ছেন পুলিশরা। মানুষকে বারবার তাঁরা অনুরোধ জানাচ্ছেন বাড়িতে থাকতে, বিনা প্রয়োজনে যাতে কেউ বাড়ির বাইরে বের না হন। এবং অবশ্যই যেন মাস্ক পড়েন।কিন্তু সেকথা শোনেন কজন। তাই এবার লকডাউন কড়া ভাবে পালন করতে এবং করোনা সংক্রমণকে রোধ করতে কড়া নিৰ্দেশনা জারি করেছে ঝাড়খন্ড সরকার। এখন যদি একটু লকডাউন অমান্য করে বের হয় জরুরি প্রয়োজন ছাড়া তাহলে হাজত বাস এবং কেউ মাস্ক না ব্যবহার করলে জরিমানা করা হবে ১ লক্ষ টাকা পর্যন্ত।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: