Nation

লকডাউন অমান্য করায় আদায় করা হয়েছে জরিমানা, আর তার মোট মূল্য ১৬ কোটি ৮৭ লক্ষ ১ হাজার ৮৩৭ টাকা

মহারাষ্ট্র পুলিশের তরফে আজ, শনিবার বিবৃতি দিয়ে জানানো হয়েছে, চার মাসে গোটা রাজ্যে কোভিড বিধি লঙ্ঘন করার দায়ে ১৬ কোটি ৮৭ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পল্লবী কুন্ডু : দেশে যে মুহূর্ত থেকে লকডাউন শুরু হয়েছে তখন থেকেই জারি হয়েছে নানান বিধি-নিয়ম। আর তাতে এমন নিয়মও ছিল যে আইন অমান্য করলে দিতে হবে জরিমানা। মহারাষ্ট্র পুলিশের তরফে আজ, শনিবার বিবৃতি দিয়ে জানানো হয়েছে, চার মাসে গোটা রাজ্যে কোভিড বিধি লঙ্ঘন করার দায়ে ১৬ কোটি ৮৭ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। প্রেস বিবৃতি জারি করে মহারাষ্ট্র পুলিশ জানিয়েছে, ২৩ মার্চ থেকে ২৪ জুলাই পর্যন্ত মোট জরিমানা আদায়ের অঙ্ক ১৬ কোটি ৮৭ লক্ষ এক হাজার ৮৩৭ টাকা।

যে হিসেবে তারা দিয়েছে তাতে, গাইডলাইন ভাঙার মোট অভিযোগ সংখ্যা দু’লক্ষ সাত হাজার ৫৪৩টি। এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩১ হাজার ৬৭১ জনকে। দু’চাকা ও চার চাকা মিলিয়ে ৯৪ হাজার ২০টি ভেহিকেল আটক করা হয়েছে। ওই প্রেস বিবৃতিতে আরও বলা হয়েছে, গতকাল শুক্রবার পর্যন্ত রাজ্যের আট হাজার ২৩২ জন পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এখনও এক হাজার ৮২৫ জন পুলিশকর্মীর শরীরে করোনা ভাইরাস এখনো বেশ সক্রিয়। মারাঠা মুলুকে ছ’হাজার ৩১৪ জন পুলিশ কর্মী কোভিড মুক্ত হয়েছেন। এখনও পর্যন্ত ৯৩ জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

অন্যদিকে শুধুমাত্র, শুধু মাস্ক না পরে বাইরে বেরোনো বা লকডাউন ভাঙার ঘটনাই নয়। মহারাষ্ট্র পুলিশের প্রেস বিবৃতিতে রয়েছে আরও চাঞ্চল্যকর কিছু তথ্য। তাতে দেখা যাচ্ছে, ২৩ মার্চ থেকে ২৪ জুলাই পর্যন্ত ৩১৭ জন পুলিশকে হেনস্থার মুখে পড়তে হয়েছে। কোথাও কোথাও পুলিশের উপর হামলার ঘটনাও ঘটেছে। যাতে গুরুতর ভাবে জখম হয়েছেন ৮৬ জন পুলিশকর্মী। তা ছাড়া ৫৫ জন স্বাস্থ্যকর্মীকেও হেনস্থার মুখে পড়তে হয়েছে মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্তে।

উপরিউক্ত পরিসংখ্যানই স্পষ্ট বলে দিচ্ছে যে, যেখানে সংক্রমণের হার ভারতের মধ্যে সর্বোচ্চ সেখানে বিধি-নিষেধ অমান্য করার সংখ্যাটাও অনেক।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: