Foods

জমজমাটি খাবারে লকডাউনে মানুষ

লকডাউনে বোর না হয়ে, বাড়ি বসেই বানান সুস্বাদু খাবার

দেবশ্রী কয়াল : করোনা সংক্রমণের জেরে আজ প্রায় সব মানুষ গৃহবন্দী। বাড়ির বাইরে বের হওয়ার তেমন উপায় নেই। পাছে ভয় রয়েছে যদি করোনা সংক্রমণ হয়ে যায়। আর বাইরে বের হলেও বাইরের খাবার খাওয়া কিন্তু বেশ একটু সমস্যার। তাই এখন বাড়িতে বানিয়েই মানুষ করছেন নিজেদের ইচ্ছা চরিতার্থ। এই লকডাউনে এই বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে অনেক পোস্ট। যেখানে বহু মানুষকেই দেখা গেছে তাঁরা বাড়ি বসেই ট্রাই করছেন নানান ধরনের রান্না এবং সোজা পোস্ট করে দিচ্ছেন নিজেদের সোশ্যাল মিডিয়া বা কোনো গ্রূপের পেজে। যেখানে তাঁরা কুড়াচ্ছেন অনেক লাইকস, কমেন্টস এবং শেয়ারস। তবে শুধু খাবার বানিয়েই পোস্ট করছেন না শুরু হয়ে গেছে এখন এক নতুন ট্রেন্ড। রান্না করা খাবার বা কেনা খাবার নিয়ে তারা করছে ফুড ব্লগিং। লকডাউনেই অনেক মানুষ খুলে ফেলেছেন তাঁদের একটি করে ফুড ব্লগিংয়ের চ্যানেল।

এই লকডাউনে অনেকেই বাড়িতে রয়েছেন, বের হওয়ার তেমন উপায় নেই। তাই বাড়িতে ফুড ব্লগিং চ্যানেল খুলে ফেলেছেন তাঁরা। করছে নানান এক্সপেরিমেন্ট। সাথে তো রয়েইছে চ্যালেঞ্জ। এবং চ্যালেঞ্জে হেরে গেলেই পেতে হবে পানিশমেন্ট। বেশিরভাগ মানুষই কিন্তু খাদ্য প্রেমী। কিন্তু চ্যালেঞ্জ এর ক্ষেত্রে বিষয়টা একটু আলাদা হয়ে যায়। কারন তখন থাকে তাড়াহুড়ো, আর স্বাভাবিকভাবেই তখন খাবার গুলি সৃষ্টি করে সমস্যা। তবে তাতেও রয়েছে বেশ মজা।

তবে অনেকেই কিন্তু কেবল রান্না করেই মন জয় করছে দর্শকদের। আর তার থেকেই অনুপ্রাণিত হচ্ছেন আরও বহু মানুষ। যাঁরা কখনও রান্নাঘরের দিকেও যায় না তাঁরাও আজ আজ লকডাউনে কিন্তু ঢুকছে রান্নাঘরে এবং বানিয়ে ফেলছে নানান স্বাদের ভিন্ন ভিন্ন খাবার। আর কেবল মাত্র সাধারণ মানুষরাই নন, এই প্রতিযোগিতায় নাম দিয়েছেন সেলিব্রেটিরাও। তাঁরাও এখন ঘরবন্দী হয়ে করছেন রান্না, আর তা শেয়ার করছেন নিজের সোশ্যাল মিডিয়া পেজে। জানাচ্ছেন নিজেদের অভিজ্ঞতা। অর্থাৎ অনেকেই কাজে লাগিয়েছেন এই লকডাউনের সময়কে খাওয়া দাওয়া কে সাথী বানিয়ে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: