West Bengal

সরগরম শিয়ালদহ চত্বর, প্রবেশাধিকার ফিরে পাবার আশায় বিক্ষোভ হকারদের

অবিলম্বে চাই প্রবেশাধিকার, আমাদেরও চালাতে হবে পেট, প্রতিবাদে শতাধিক হকার

পৃথা কাঞ্জিলাল : করোনার প্রবাহে ওষ্ঠাগত প্রাণ। যেমন আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে অনকে তেমন-ই অন্যদিকে দীর্ঘ লকডাউনে রোজগার হারিয়ে আত্মহত্য়াও করেছে অনেকে। দিন আনা-দিন খাওয়া যারা এখনো আশা নিয়ে আছেন, তাঁদের আনলক ওয়ানের পরেও জীবন বদলায়নি। কারণ তাঁদের অনেকেরই জীবিকা লোকাল ট্রেনের (Local Train) সাথে জড়িত।

তার উপর যাও লোকাল ট্রেন চলল, তাও করোনার কারণে হকার নিষিদ্ধ স্টেশনের ভিতরে। আর এর জেরেই বড়সড় বিক্ষোভ হল বুধবার দুপুরে শিয়ালদহ স্টেশন এ। ‘অবিলম্বে ট্রেনে ও স্টেশনে তাদের প্রবেশাধিকার দিতে হবে’ এই স্লোগানে মুখরিত ছিল স্টেশন চত্বর। লকডাউনে (Lockdown) দীর্ঘ ৮ মাস বন্ধ রোজগার এমনকি ট্রেন চলাচল নেই, তাই ওদের আয় নেই। দিন আনা দিন খাওয়া মানুষগুলোর পেটে ভাত নেই। পরিবারের মুখে হাসি নেই।

এই চরম দুর্দিনে তাই প্রতিবাদ ছাড়া কোনও বিকল্প নেই ওদের কাছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর সদ্য চালু হয়েছে রেল চলাচল। কিন্তু তবু স্টেশনে ঢুকতে পারছেন না হকাররা। মঙ্গলবার আইএনটিটিইউসি নেতা মানা চক্রবর্তীর নেতৃত্বে শিয়ালদহ স্টেশন চত্ত্বরে এক বিশাল অবস্থান বিক্ষোভে সামিল হলেন একাধিক হকার। দাবী একটাই, চেনা ছন্দ ফিরিয়ে দিতে হবে তাদের, অনুমতি দিতে হবে আবার আগের মতন বসার। এমনকি স্টেশন মাস্টারের কাছে ডেপুটেশন জমা দেন মানা চক্রবর্তী ও অন্যান্য হকার ইউনিয়নের নেতারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: