West Bengal

শুরু মাসের প্ৰথম লকডাউন, তৎরপর পুলিশ প্রশাসন

শহরে লকডাউন পালন হলেও, গ্রামের মানুষের জীবনে পড়েনি তেমন প্রভাব

দেবশ্রী কয়াল : সারা রাজ্য জুড়ে আজ চলছে সার্বিক লকডাউন। এটিই সেপ্টেম্বর মাসের প্রথম লকডাউন। চলতি সপ্তাহেই আগামী ১১ ও ১২ তারিখ অর্থাৎ শুক্রবার ও শনিবার থাকছে লকডাউন। অর্থাৎ এই সপ্তাহেই হবে মাসের তিনটি লকডাউন। তবে এর পরে পরবর্তী লকডাউন কবে হচ্ছে তা এখনও জানানো হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে জানিয়ে দেওয়া হবে আগামী লকডাউন আবার কবে করা হবে।

আজ সোমবার সকাল থেকেই সারা রাজ্য জুড়ে শুরু হয়েছে সার্বিক লকডাউন। বন্ধ রয়েছে সমস্ত রকমের দোকানবাজার, গণপরিবহণ, অফিসকাছারি, ব্যাঙ্ক, আদালতও। রাজ্যের প্রতিটি জেলাতেই চলেছে কড়া নজরদারি। রাস্তার মোড়ে মোড়ে চলছে নাকা চেকিং। রাস্তায় বার হলেই প্রশ্ন করছে পুলিশ, কেন বের হয়েছেন লকডাউনে দিতে হচ্ছে তার যথাযথ উত্তর, আর উত্তর দিতে না পারলেই আটক করছে পুলিশ। মাসের প্রথম লকডাউন সফল করতে তৎপর পুলিশ প্রশাসন। কড়াকড়ি ভাবেই পালন হচ্ছে লকডাউন।

তবে জরুরি পরিষেবার সাথে যুক্ত অর্থাৎপুলিশ, দমকল, হাসপাতাল, সংবাদমাধ্যমের সঙ্গে যুক্ত মানুষের ছাড় দেওয়া হচ্ছে। ওষুধ ও দুধের দোকানও খোলা রাখা হচ্ছে। লকডাউনের জেরে রাজ্যে বন্ধ রয়েছে ট্রেন ও বিমান পরিষেবাও। বেশিরভাগ জায়গাতেই জনমানবহীন রাস্তা, কড়া নজরদারি চলছে পুলিশ প্রশাসনের। বড় বড় শহর, জেলা, মফঃস্বল এলাকা গুলিতে লকডাউনের প্রভাব দেখা দিলেও গ্রামীণ এলাকা গুলিতে কিন্তু স্বাভাবিক ভাবেই চলছে মানুষের জীবন। লকডাউনের বালাই নেই সেখানে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: