West Bengal

লকডাউনের জেরে বাতিল হচ্ছে ট্রেন, দেখে নিন –

বিজ্ঞপ্তিতে যে ট্রেনগুলো বাতিল সেগুলো ইতিমধ্যেই জানিয়েছে রেল, দেখে নিন সেগুলি কি কি

পল্লবী কুন্ডু : অতিমারী করোনা রুখতে প্রথম থেকেই তৎপর হয়েছিল কেন্দ্র রাজ্য তথা কেন্দ্র কিন্তু শেষরক্ষা সম্ভব হয়নি। এই মুহূর্তে লাগাম ছাড়া হয়েছে সংক্রমণের হার। প্রত্যেকদিনই রেকর্ড হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এমন পরিস্থিতিতে গোটা দেশ জুড়ে আনলক পর্যায় চললেও রাজ্যবাসীর সুরক্ষার কথা মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী সপ্তাহে দুটি করে লকডাউনের কথা ঘোষণা করেছেন। আর সেই নির্দেশ মেনেই চলতি সপ্তাহের বৃহস্পতিবার এবং শুক্রবার থাকছে রাজ্য জুড়ে লকডাউন।

আর এই লকডাউনের দিন গুলিতে অতি মাত্রায় সক্রিয় ভূমিকা পালন করছে প্রশাসন। আর এদিকে ট্রেন চলার ক্ষেত্রেও কিছু বদল এসেছে। এই দিন গুলিতে কলকাতা বা হাওড়া থেকে কোনও ট্রেন ছাড়বে না এবং অন্য কোন রাজ্যে থেকে ট্রেন আসবেও না।পাশাপাশি বিশেষ ট্রেন ও বাতিল করা হয়েছে দুদিন।বিজ্ঞপ্তিতে যে ট্রেনগুলো বাতিল সেগুলো ইতিমধ্যেই জানিয়েছে রেল। আপ ও ডাউন যে ট্রেন গুলি আছে সেগুলি হলো, হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন, হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন, শালিমার-পাটনা দুরন্ত স্পেশাল এক্সপ্রেস, যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস (আজ এই ট্রেনটি যশোবন্তপুর থেকে ছাড়বে না)।

পাশাপাশি দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে,আগামী ২৭ ও ৩১ আগস্ট শিয়ালদহ-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস বাতিল করা হয়েছে।সেকেন্দ্রাবাদ-হাওড়া স্পেশাল হাওড়ার বদলে ভুবনেশ্বর আসবে।ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেস পশ্চিমবঙ্গে কোথাও থামবে না। একইসঙ্গে হাওড়া-মুম্বই সিএসএমটি স্পেশাল ট্রেন পরিষেবা লকডাউন মিটে যাওয়ার পর স্বাভাবিক হবে।অতএব, লকডাউনের এই দিন এবং নির্দেশিকা মেনে সুবিধা অনুযায়ী আপনার যাত্রা সেরে ফেলুন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: