West Bengal

চিনামাঞ্জায় জখম এক পুলিশকর্মী, মা উড়ালপুল-এ মরণ ফাঁদ

মা উড়ালপুলে ফের চিনামাঞ্জায় দুর্ঘটনা, কড়া পুলিশি নজর

পল্লবী কুন্ডু : মহানগরীর মতো ব্যস্ততম শহরে সকালে অফিস যাওয়ার সময়, কি বাড়ি ফেরা প্রত্যেক ক্ষেত্রেই অত্যন্ত সময় সঞ্চয়ী মা উড়ালপুল(Maa Flyover)। তবে এই উড়ালপুল অত্যন্ত প্রাণঘাতীও বটে। অতীতে এখানে বাইক রেস হতো এবং চূড়ান্ত গতির কারণে বহুবার ভয়ানক দুর্ঘটনায় ঘটেছে। এমনকি প্রাণও গেছে বহু মানুষের। বর্তমানে সেসব কিছু বন্ধ হয়েছে। কিন্তু যে বিষয়টি কাল হয়ে দাঁড়িয়েছে তা হলো, মাঞ্জা সুতো।

এই মাঞ্জা সুতোর কারণে রীতিমতো মৃত্যুফাঁদে পরিণত হয়েছে মা উড়ালপুল। ইতিমধ্যেই চিনা মাঞ্জার ব্যবহার রুখতে অত্যন্ত কড়া হয়েছে প্রশাসনিক নজর। কিন্তু হাজারো সতর্কতার মাঝেই মঙ্গলবার ফের মা উড়ালপুলে চিনামাঞ্জায় দুর্ঘটনা। এবারে চিনামাঞ্জায় জখম এক পুলিশকর্মী। জানা গিয়েছে এদিন পুলিশকর্মী মা উড়ালপুল থেকে পার্ক সার্কাসের দিকে বাইকে করে যাচ্ছিল। যাওয়ার সময় চিনামাঞ্জার কারণে জখম হয় ওই পুলিশকর্মী। ওই পুলিশ কর্মী জখম হওয়ার পর, বাড়ানো হয়েছে নিরাপত্তা এবং অধিক সতর্ক হয়েছে পুলিশ।

প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে মা উড়ালপুলে ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত্যু হয় একজনের। এরপর করোনা আবহে লকডাউনের মধ্যে মা উড়ালপুলে চিনা মাঞ্জায় আহত হয় এক যুবক। এই দুর্ঘটনার আবার করে না হয় তার জন্য অনেকবার সতর্ক করেছে পুলিশ। ইতিমধ্যেই মা উড়ালপুলে নজরদারি চালানোর জন্য পাঁচ পুলিশ কর্মীর একটি দল গঠন করা হয়েছে। উড়ালপুলে পুলিশের দুটি কিয়স্কও তৈরি করা হয়েছে। এই কিয়স্কের মাধ্যমে উড়ালপুরের যান নিয়ন্ত্রণের পাশাপাশি ঘুড়ির উপরও নজর রাখা হয়। ভবিষ্যতে যাতে এরূপ দুর্ঘটনার সম্মুখীন আর কাউকে হতে না হয় সে দিকেই নজর রাখছে পুলিশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: