Big Story

ফের অসুস্থ মহারাজ, তৈরী হয়েছে উদ্বেগজনক পরিস্থিতি

হঠাৎ অসুস্থতা সত্যিই নাকি পেছনে আছে অন্য কোনো কারণ?

মধুরিমা সেনগুপ্ত: ফের অসুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়। হঠাৎই বুকে ব্য়থা অনুভব করায় তাকে সত্বর নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে। কিছুদিন আগেই সদ্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। ফের বুকে ব্যথা হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তথা জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হন সৌরভ। গত ২রা জানুয়ারি তাঁর তিনটি ধমনীতে ব্লকেজ ধরা পড়ে। ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ব্লকেজ ছিল। বাকি দু’টি ধমনীতে ব্লকেজ ছিল প্রায় ৭০ শতাংশ। দেন ধমনীতে স্টেন্ট বসানো হয়েছিল। গতকাল হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি জানান, কিছু সময় শরীরের মধ্যে কেমিক্যাল চেঞ্জ হয়ে এমন ব্লকেজ হতে পারে। এর কোনো নির্দিষ্ট কারণ নেই। অ্যাঞ্জিওপ্লাস্টির পর মহারাজের শারীরিক অবস্থা পরীক্ষা করতে উডল্যান্ডস হাসপাতালে যান প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি। প্রথমেই ৯ সদস্যের মেডিক্যাল বোর্ডের সঙ্গে প্রাথমিকভাবে কথা বলেন তিনি এবং তারপর তিনি সৌরভের শারীরিক অবস্থা খতিয়ে দেখেন। দেবী শেট্টি বলেন, “ওকে ঠিক সময়ে আনা হয়েছিল, ডাক্তাররা যে ট্রিটমেন্ট করেছেন, একদম ঠিক, এটা খুব একটা বড় সমস্যা তৈরি করবে না, কোনও বড় রকম সমস্যা নেই, কোনওরকম সমস্যা তৈরি করবে না, বাড়ির যাওয়ার পরদিন থেকেই ও কর্মজীবনে ফিরতে পারবে, যে ব্লকেজ তৈরি হয়েছে, ও যেহেতু ফিট, তাই অল্প ব্লকেজ, যে কোনও সাধারণ মানুষের ৪০ পেরোলেই চেকআপে থাকা উচিত।”

তবে সৌরভের অসুস্থতার পরই বিভিন্ন মহলে নানা প্রশ্ন উঠেছে। কথা উঠছে সৌরভের ওপর কি রাজনীতিতে যোগ দেওয়ার জন্য কোনও চাপ তৈরি হয়েছিল? তার জেরেই কি হঠাত্‍‍ অসুস্থ হয়ে পড়েছেন তিনি? সামনেই অমিত শাহ এর আরেক সফর আসছে। তার আগেই সৌরভের এহেন অসুস্থতা সবার ভ্রুকুটি উন্মোচন করেছে। বর্তমান শারীরিক পরিস্থিতিতে কি সৌরভ রাজনীতিতে নামতে পারবেন কিনা প্রশ্নটি দেবী শেট্টির কাছে করা হলে তিনি অত্যন্ত কৌশলে সেই প্রশ্ন এড়িয়ে যান। আপাতত জনসাধারণের মনে উদ্বেগ তৈরি হয়েছে সৌরভের শারীরিক পরিস্থিতি নিয়ে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: