Big Story

ভোররাতে ভয়াবহ দুর্ঘটনা থানেতে, আশঙ্কা হচ্ছে বাড়তে পারে মৃতের সংখ্যা

জরাজীর্ণ অবস্থায় ছিল ৪০ বছরের বাড়ি, থাকত ১৫টি পরিবার

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণের জেরে একেই মহারাষ্ট্র বিধ্বস্ত। এমন কঠিন পরিস্থিতিতে আবারও বিপদ আছড়ে পড়ল মহারাষ্ট্রের উপর। মহারাষ্ট্রের থানেতে ভেঙে পড়ল বহুতল। আজ সোমবার ভোর পৌনে চারটে নাগাদ মুম্বইয়ের কাছে ভিওয়ান্ডি এলাকায় ভেঙে পরে একটি তিনতলা বাড়ি। এই দুর্ঘটনার জেরে মৃত্যু হয়েছে ১০ জনের। এবং আশঙ্কা করা হচ্ছে হয়ত এই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এখনও প্রায় ২০ জন ভগ্নস্তুপে আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। উদ্ধার কার্যে সহায়তা করছে দমকল বাহিনী ও পুলিশ।

সূত্রের খবর, ভিওয়ান্ডি ধামানকার-নাকা এলাকায় গিলানি নামক ওই বাড়িটি দীর্ঘ দিন ধরেই জরাজীর্ণ অবস্থায় ছিল। ভিয়ান্ডি কর্পোরেশনের তরফে এর আগেই ওই বাড়িটিকে বিপদজ্জনক হিসাবে জানানো হয়। এবং বাড়িটি ফাঁকা কার জন্য বাসিন্দাদের দু’বার নোটিসও দেওয়া হয়। কিন্তু তাতে কাজ হয়নি। আর এদিন সোমবার ভোর পৌনে চারটে নাগাদ ঘটে যায় বড়সর বিপর্যয়। কর্পোরেশন সূত্রে জানা গিয়েছে, ওই বাড়িটিতে ১৫টি পরিবার থাকতো। তাই ব্যাপক ক্ষতি হয়েছে বলেই আশঙ্কা করা হচ্ছে।

বছর চল্লিশের এই পুরনো বাড়িটি ভেঙে পড়ার পর স্থানীয়রা ভগ্নস্তুপ থেকে এক শিশু সহ প্রায় ২০ জনের বেশি মানুষকে উদ্ধার করেছেন। এখনও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এদিন এই দুর্ঘটনার পরে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নেরেন্দ্র মোদী। আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার প্রার্থনা জানিয়েছেন তিনি।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: