West Bengal

অবসান প্রতীক্ষার ! ৩শরা ডিসেম্বর থেকে খুলছে মাঝের হাট ব্রিজ

৩ ডিসেম্বরই জনসাধারণের জন্য খুলবে দক্ষিণ শহরতলীর সাথে মূল শহরের সংযোগ মাধ্যম

পল্লবী কুন্ডু : অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। অবশেষে চালু হতে চলেছে মাঝেরহাট ব্রিজ। ৩শরা ডিসেম্বর অর্থ্যাৎ বৃহস্পতিবারই খুলতে চলেছে মাঝেরহাট ব্রিজ (Majerhat Bridge) , এমনটাই খবর সূত্রের। বেহালা বসবাসকারী এক স্কুল ছাত্রীর কথায়, ‘২০১৮ সালের ৪ সেপ্টেম্বর দিনটির কথা মনে পরে আজও।স্কুল থেকে বাড়ি ফিরছিলাম রাস্তায় লোকের মুখেই শুনলাম মাঝের হাট ব্রিজ ভেঙে পড়েছে। তার আগের দিন-ই ওই ব্রিজ থেকে আসছিলাম। মা-এর সাথে নিউমার্কেট গিয়েছিলাম। কে জানতো যে পরের দিনই এমনটা হবে।’

দু বছর আগে শহরের দক্ষিণে হুরমুড়িয়ে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজের একাংশ। ব্রিজ ভেঙে পড়ার জেরে ব্রিজের নিচে চাপা পড়ে গিয়েছিলেন অনেকেই। দ্বিতীয়বার যাতে কোনও দুর্ঘটনার আশঙ্কা না থাকে তাই পুরোপুরি ভেঙে ফেলে নতুন করে সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। কালীপুজোরর আগে মাঝেরহাট ব্রিজ চালু হওয়ার কথা থাকলেও এখনও পর্যন্ত চালু করা সম্ভব হয়নি। তবে এখন জোর কদমে চলছে শেষ মুহূর্তের কাজ।

দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে ৮০০ মিটার লম্বা সেতু বানানো হয়েছে। নির্মাণ কাজ প্রায় শেষের পথে। চলছে ব্রিজ রং করার কাজ। কালীপুজোর আগেই মাঝেরহাট সেতু সংস্কার কাজ শেষ হবে বলে মনে করা হলেও কালীপুজোর আগে শেষ করা সম্ভব হয়নি মাঝেরহাট ব্রিজ। তবে সেই সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে চালু হচ্ছে ব্রিজ। নবান্ন সূত্রে খবর, ৩ ডিসেম্বরই জনসাধারণের জন্য খুলবে দক্ষিণ শহরতলীর সাথে মূল শহরের সংযোগ মাধ্যম।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: