West Bengal

আর মাত্র কিছু দিনের অপেক্ষা, প্রাণ ফিরছে দক্ষিণ কলকাতার

জোরকদমে চলছে মাজেরহাট ব্রিজ তৈরির কাজ, শেষ হতে মাত্র আর কিছুদিন

পল্লবী কুন্ডু : দীর্ঘপ্রতীক্ষার পর এবার প্রাণ ফিরছে বেহালাবাসীর। সেই দিন আজও ভোলার নয়। ২০১৮ এর ৪ই সেপ্টেম্বর হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ-এর এক অংশ। ক্ষয়-ক্ষতির পরিমান খুববেশি না হলেও যা হয়েছে তাকে কমও বলা চলে না। দক্ষিণ ২৪ পরগনার সিংহদুয়ার এই মাঝেরহাট ব্রিজ(Majerhat bridge)।দক্ষিণ কলকাতাকে মধ্য কলকাতার সাথে জুড়ে রেখেছিলো এই ব্রিজ, বলা যেতে পারে এক অন্যতম যোগাযোগ মাধ্যম ছিল মাঝেরহাট ব্রিজ।কাজেই ব্রিজ ভেঙে যাওয়ার ফলে বিগত ২ বছর ধরে যাতায়াতের ক্ষেত্রে নাকাল হতে হয়েছে রোজকার পথচারীদের।

তবে এখনই শুরু হচ্ছেনা পরিষেবা। শহরবাসী আশা করেছিল কালী পুজোর আগেই হয়তো ফের চালু হতে পারে মাঝেরহাট ব্রিজ। কিন্তু তা হচ্ছেনা। কালীপুজোর আগে চালু হচ্ছে না মাঝেরহাট ব্রিজ। তবে জোরকদমে চলছে মাজেরহাট ব্রিজ তৈরির কাজ। কারণ মাঝেরহাট ব্রিজের নির্মাণ কাজ প্রায় শেষের পথে।দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে ৮০০ মিটার লম্বা সেতু বানানো হচ্ছে। জোর কদমে চলছে শেষ মুহূর্তের কাজ। নির্মাণ কাজ শেষের পথে। চলছে ব্রিজ রং করার কাজ। কালীপুজোর আগেই মাঝেরহাট সেতু সংস্কার কাজ শেষ হবে বলে মনে করা হলেও কালীপুজোর আগে শুরু হচ্ছে না মাঝেরহাট ব্রিজ। তবে, যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজ চালানোর চেষ্টা চালানো হচ্ছে এমনটাই খবর সূত্রের।

দ্বিতীয়বার যাতে কোনও দুর্ঘটনার আশঙ্কা না থাকে তাই পুরোপুরি ভেঙে ফেলে নতুন করে সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়।পাশাপাশি সব দিক খুতিয়ে দেখে কোনোরকম তারাহুরো না করে পরিষেবা শুরু করতে চাইছে সরকার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: