Foods

জিনজারব্রেড কুকিজ, জমাদার ক্রিসমাস পার্টি

বাড়িতে নিজেই বানিয়ে ফেলুন সুস্বাদু জিনজারব্রেড কুকিজ

পল্লবী কুন্ডু : বড়োদিনে কিছু আলাদা হয়ে যাক। ক্রিসমাসের আনন্দে মাতোয়ারা তিলোত্তমা। তবে খামতি শুধু উৎসবে। কিন্তু ঘরে বসে পার্টি তো করাই যায়। আগে যেভাবে বাইরের খাবার, কেক, ওয়াইনে জমে উঠতো ক্রিসমাস পার্টি, এবছর তেমনটা হবে না। করোনা পরিস্থিতিতে বাইরের খাবার খাওয়ার ঝুঁকি অনেকেই নিতে পারছেন না। তবে চিন্তার কোনো কারণ নেই, বাড়িতে নিজেই বানিয়ে ফেলুন সুস্বাদু জিনজারব্রেড কুকিজ(gingerbread cookies)।

উপকরণ কি কি লাগছে প্রথমে সেগুলি দেখে নেওয়া যাক, জিনজারব্রেড কুকিজ বানাতে ময়দা, চিনি, মাখন, ডিম, আদা পাউডার, দারুচিনি, বেকিং সোডা, জায়ফল গুঁড়ো, ভ্যানিলা নির্যাস, আর স্বাদ মতো নুন।

এবার পদ্ধতি, প্রথমে একটি বাটিতে মাখন ও চিনি একসঙ্গে নিয়ে ভাল করে মেশাতে হবে। তারপরে এর মধ্যে ডিম ও ভ্যানিলা এসেন্স যোগ করতে হবে। খেয়াল রাখতে হবে মিশ্রণটিকে যেন অতিরিক্ত নাড়ানো না হয়। এবার বাটির মধ্যে ময়দা, আদা গুঁড়ো, দারুচিনি গুঁড়ো, জায়ফল গুঁড়ো, বেকিং সোডা, ও পরিমাণ মতো নুন দিতে হবে। আগে থেকে মেখে রাখা আটা দিয়ে একটি কুকি ডো বানিয়ে নিতে হবে। তারপর ২ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিতে হবে। এরপর নিজের মনের মতো করে বিভিন্ন আকৃকির কুকি বানিয়ে ফেলুন আর তাদের ১৬০ ডিগ্রি সেলসিয়াসে ৮-১০ মিনিট বেক করে নিন।

তাহলে এবার কেকের সাথে কুকিজ মজাদার জমাটি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: