West Bengal

মালদহে বিস্ফোরণের তীব্রতা খতিয়ে দেখতে আজ সন্ধ্যেতে যেতে পারে ফরেনসিক দল

মালদহে বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই ৫ জন শ্রমিকের মৃত্যু হয়

পল্লবী কুন্ডু : গতকাল বেলা ১১টা নাগাদ মালদহের সুজাপুরে (Sujapur) ৩৪ নং জাতীয় সড়কের ধারে প্লাস্টিক কারখানায় আচমকাই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ (Explosion) ঘটে। এই কারখানায় ফেলে দেওয়া প্লাস্টিক ব্যবহার করে কাজ করা হতো। প্লাস্টিকগুলি মেশিনে কেটে তবে কাজে লাগানো হত। ওই মেশিন থেকেই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিক অনুমান বিশেষজ্ঞদের। তবে সময় বাড়ার সাথে সাথে বাড়ছে মৃতের সংখ্যা।

বিস্ফোরণের জেরে গুরুতর জখম ওই ব্যক্তিকে কলকাতার হাসপাতালে স্থানান্তকরণের সময়ই মৃত্যু হয় তাঁর। মৃত ওই ব্যক্তি হলেন বছর চুয়াল্লিশের আবু সায়েদ খান। এদিকে, বিস্ফোরণের তীব্রতা খতিয়ে দেখতে শুক্রবার সন্ধেয় ঘটনাস্থলে যেতে পারে ফরেনসিক দল (Forensic Team)।পাশাপাশি শুক্রবার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন মালদহের ডিভিশনাল কমিশনার। তার আগে বৃহস্পতিবারই দুর্ঘটনাস্থলে যান মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমও (Firhad Hakim) ঘটনাস্থলে যান। নিহতদের পরিবারের হাতে ক্ষতিপূরণ বাবদ চেক তুলে দেন তিনি। সন্ধেয় মৌসম বেনজির নূর এবং কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরিকে সঙ্গে নিয়ে মালদহ মেডিক্যালে যান ফিরহাদ। এর সাথেই আহতদের শারীরিক অবস্থা কেমন আছে এবং তাদের চিকিৎসা নিয়েও খবর নেন তিনি।

এদিকে, ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে কারখানার ছাদ উড়ে যায়, যে জায়গায় মেশিনটি ছিল, সেখানে বড়সড় গর্ত তৈরি হয়। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই ৫ জন শ্রমিকের মৃত্যু হয়। রাতে কলকাতায় নিয়ে আসার পথে আরও একজনের মৃত্যু হয়। বাকি গুরুতর জখম আরও চারজনের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এই মুহূর্তে চিকিত্‍সা চলছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: