West Bengal

একুশে নির্বাচনে কর্মসংস্থান-ই মূল লক্ষ্য, জানাচ্ছেন মুখ্যমন্ত্রী

আগামী তিন বছরে এ রাজ্যে ৩৫ লক্ষ কর্মসংস্থান হবে, জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

পল্লবী কুন্ডু : করোনা অতিমারী বিগত কয়েকমাসে বদলে দিয়েছে সাধারণের জীবনশৈলী। চেনা জীবনের ছন্দ আজ অচেনা। শারীরিক সংকট-ই আজ এনে দিয়েছে খাদ্য সংকট। তবে এই সবকিছুকে পেছনে ফেলে ভবিষ্যতের দিকে এগোতে মরিয়া রাজ্য। আগত নির্বাচনে রাজ্যবাসীর কথা মাথায় রেখে কর্মসংস্থানই মূল লক্ষ্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)।

সামনেই ২০২১ এর নির্বাচন। হাতে সময় আর মাত্র কিছুদিন। এই সময়টা প্রত্যেকটি রাজনৈতিক দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এমতাবস্থায় আগামী বছর বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কর্মসংস্থান কেই মূল লক্ষ্য করে এগোতে চাইছেন। এমন পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, আগামী তিন বছরের এ রাজ্যে ৩৫ লক্ষ কর্মসংস্থান হবে। যার মধ্যে ক্ষুদ্র ছোট ও মাঝারি শিল্পে ১৫ লক্ষ ধরা হচ্ছে। এছাড়া তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ৫ লক্ষ চাকরির সম্ভাবনার কথা বলেছেন। স্বনিযুক্তির ক্ষেত্র বেশ কয়েকটি প্রকল্পের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীর এক কোটি সদস্য তহবিলে ৫০০০ টাকা করে দেওয়ার ব্যবস্থা বা ঋণের ব্যবস্থা করবে সরকার এমনটাই জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর দাবি গত নয় বছরে রাজ্যে মোট ২৯ লক্ষ্য বেকার যুবক যুবতীর চাকরি হয়েছে। তিনি রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য কো-অপারেটিভ ব্যাংক থেকে সহজ শর্তে বাইক কেনার জন্য ঋণের ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানিয়েছেন। একুশে নির্বাচনের আগে রজ্যবাসীর সুবিধার্থে তৎপর রাজ্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: