West Bengal

রাজ্যের আবেদনে সায় রেলের, শুক্রবার থেকে বাড়ছে লোকাল ট্রেন সংখ্যা

শুক্রবার থেকেই রাজ্যে অফিস টাইমে আরও লোকাল ট্রেন চালাবে রেল

পল্লবী কুন্ডু : ট্রেন শুরু হওয়ার পর থেকেই আবারো ফিরেছে পুরোনো সেই চেনা দৃশ্য। তিল ধারণের জায়গা হারাচ্ছে প্লাটফর্ম। আর এই ভিড়ের জেরেই শিকোয় উঠছে সামাজিক দূরত্ব মানার পালা। ঠিক এই কারণেই রাজ্যের পক্ষ থেকে প্রতিদিন-এর ট্রেন সংখ্যা বাড়ানোর আবেদন রেলকে। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আবেদনে সাড়া রেলের। শুক্রবার থেকেই রাজ্যে অফিস টাইমে আরও লোকাল ট্রেন (Local Train) চালাবে রেল।

বুধবারই রেলকে আরও বেশি লোকাল ট্রেন চালানোর আবেদন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই শেষমেশ মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে অফিস টাইমে ৯৫% ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত রেলের। এদিনের রেল-রাজ্য বৈঠকে ঠিক হয়েছে, ব্যস্ত সময়ে ১০০ শতাংশ ট্রেন থাকবে। রেলের তরফে জানানো হয়েছে, অন্তত ৯৫% ট্রেন চালানো হবে। বুধবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ”রেলকে আরও বেশি সংখ্যা লোকাল ট্রেন চালাতে বলব। ট্রেন বেশি চলালে ভিড় কম হবে।” এই আবেদনেই সাড়া রেলের।

শুক্রবার থেকে অফিস টাইমে সকাল ও সন্ধের সময় এবার ৯৫ শতাংশ ট্রেন চালানো হবে। এতদিন লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকায় কম দুর্ভোগ পোয়াতে হয়নি রাজ্যবাসীকে। তবে বুধবার থেকে ফের লোকাল ট্রেন চলাচল শুরু হওয়ায় দুর্ভোগ মেটার পথে। তবে অবশ্যই নিজস্ব সচেতনতা মেনে চলতে হবে সকলকেই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: