Big Story

শনিবারের লকডাউন প্রত্যাহার করলেন মুখ্যমন্ত্রী, জানালেন ট্যুইট করে

পরীক্ষার্থীদের আর্জি শুনেই, সিদ্ধান্ত বদল মমতার

দেবশ্রী কয়াল : আগামী শনিবার অর্থাৎ ১২ তারিখ সারা রাজ্য জুড়ে যে লকডাউন হওয়ার কথা ছিল তা আর হবে না। এদিন লকডাউন প্রত্যাহার করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ট্যুইট করেই এই খবরের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আগামী রবিবার সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা রয়েছে। তাই পড়ুয়াদের যাতে যাতায়াতের কোনো অসুবিধা না হয় সেই কথা ভেবেই রাজ্য সরকার ১২ সেপ্টেম্বরের লকডাউন করল প্রত্যাহার।

এ দিন ট্যুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘পূর্বে ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন হবে বলে পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছিল। কিন্তু আগামী ১৩ই সেপ্টেম্বর রয়েছে নিট পরীক্ষা। পরীক্ষার আগের দিন লকডাউন তুলে নেওয়ার জন্যে বহু পড়ুয়াদের তরফ থেকে এসেছে আর্জি। যা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ১১ই সেপ্টেম্বর পূর্বের ঘোষণা মতোই সারা রাজ্য জুড়ে চলবে লকডাউন।’ এর পাশাপাশিই এদিনের ট্যুইটে নিট পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী।

আগামী ১৩ তারিখ নিট পরীক্ষা। তাই ১২ তারিখ লকডাউন হলে পরীক্ষার্থীদের যাতায়াতে প্রবল অসুবিধায় পড়তে হতে পারে। এ ক্ষেত্রে পরীক্ষায় বসার বিষয়টিও অনিশ্চিত্‍ হয়ে পড়ার একটা সম্ভাবনা রয়ে যাচ্ছিল। ফলে পড়ুয়াদের হয়রানি দূর করতেই আগামী শনিবার রাজ্যে লকডাউন হচ্ছে না। আগামী সপ্তাহে নেই কোনো লকডাউন। এখন থেকে সারা রাজ্য জুড়ে লকডাউন করতে গেলে রাজ্যের প্রয়োজন কেন্দ্রের অনুমতি। ২০ তারিখের পর কোনো লকডাউন হবে কী না বা হলেও তা কবে কবে তা পরে জানিয়ে দেবেন বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: